সিলেটে চাকুরি পেলেন অর্ধশতাধিক প্রতিবন্ধী

নিজস্ব প্রতিবেদক :: অদম্য ইচ্ছা আর দৃঢ় প্রত্যয় থাকা সত্ত্বেও যাদেরকে যুদ্ধ করতে হয় শারীরিক প্রতিবন্ধকতার বিরুদ্ধে, তাদেরকে সমাজের মূলস্রোতে নিয়ে আসতে সিলেটে প্রতিবন্ধীদের জন্য চাকুরিমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনভর নগরীর শাহী ঈদগাহে একটি কনভেনশন সেন্টারে এই মেলায় প্রায় ষাট জন প্রতিবন্ধী চাকুরির নিশ্চয়তা পেয়েছেন।

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ বিজনেস অ্যান্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক, বাংলাদেশ অ্যামপ্লোয়ার্স ফেডারেশন এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন প্রতিবন্ধীদের চাকুরি মেলার আয়োজন করে। মেলায় বিশটি বাণিজ্যিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। চাকুরির জন্য প্রতিবন্ধীদের কাছ থেকে চার শতাধিক আবেদনপত্র জমা পড়ে মেলায়।

আজ সকাল ৯টায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাংসদ ইমরান আহমদ। সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান, বাংলাদেশ অ্যামপ্লোয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান ও জাতীয় দক্ষতা উন্নয়ন কাউন্সিলের নির্বাহী কমিটির কো-চেয়ার সালাউদ্দিন কাশেম খান।

অনুষ্ঠানে প্রতিবেদন উপস্থাপন করেন ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের বি-সেপ প্রজেক্টের ডিজেবিলিটি কনসালটেন্ট অ্যালবার্ট মোল্লা।

এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্কের কো-চেয়ার মোর্তেজা আর খান, ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন বাংলাদেশের প্রোগ্রাম অফিসার মোহাম্মদ নুরজ্জামান, জালালাবাদ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতালের চেয়ারম্যান রোটারিয়ান মাহবুব সোবহানী চৌধুরী, সিলেট চেম্বারের সহ সভাপতি এমদাদ হোসেন, আলীম ইন্ডাস্ট্রিজ লি. এর ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরী, ফুলকলি’র উপ-মহাব্যবস্থাপক জসিম উদ্দিন খন্দকার, লুব-রিফ বাংলাদেশ লি. এর পরিচালক সালাউদ্দিন ইউসুফ, মেলায় চাকুরিপ্রাপ্ত প্রতিবন্ধীদের পক্ষে পল্লব সাহা ও আব্দুস সালাম বাবুল বক্তব্য দেন।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী। চাকুরিমেলা আয়োজনে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ছিল জার্নি মেকার ডট কম, গ্রিন ডিজেবল্ড ফাউন্ডেশন, জালালাবাদ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতাল ও আলীম ইন্ডাস্ট্রিজ লি.।

Sharing is caring!

Loading...
Open