ছদ্মনাম ব্যবহার করেও শেষরক্ষা হলোনা হত্যা মামলার আসামীর

বড়লেখা প্রতিনিধি :: ছদ্মনাম ব্যবহার করেও আইনের চোখ ফাঁকি দিতে পারেনি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক এক আসামী। প্রায় ৯ বছর ধরে পলাতক থাকা ওই আসামিকে অবশেষে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

শুক্রবার রাতে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ডিমাই এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। ওই আসামির নাম মো. শাহীন (৪০)। শাহীন উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের পুকুয়া গ্রামের মৃত মোছব্বির আলীর ছেলে।

শনিবার (১১ আগস্ট) শাহীনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ সূত্র জানিয়েছে, ২০০৯ সালে বিয়ানীবাজার থানায় দায়ের করা একটি হত্যা মামলায় আদালত মো. শাহীনকে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দেন। এরপর থেকে শাহীন নিজের নাম পরিবর্তন করে ছদ্মনাম ব্যবহার করে আত্মগোপনে ছিলেন।

গতকাল শুক্রবার (১০ আগস্ট) রাতে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বড়লেখা থানার এসআই মিন্টু চৌধুরী ও এএসআই রোবেল আহমদের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার ডিমায় এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেফতার করে।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান বলেন, ‘বিয়ানীবাজার থানার একটি হত্যা মামলায় আদালত শাহীনকে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দেন। এরপর থেকে সে নিজের নাম পরিবর্তন করে আত্মগোপনে ছিল। গতকাল শুক্রবার রাতে পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। শনিবার তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।’

Sharing is caring!

Loading...
Open