‘বিজয়ী যেই হোন না কেন তাকেই অভিনন্দন জানাব’

নিজস্ব প্রতিবেদক:: সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন (ইসি) প্রমাণ করেছে তাদের দ্বারা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব। সিসিক নির্বাচনে মেয়র পদে যেই বিজয়ী হোন না কেন তাকেই অভিনন্দন জানাব।

শনিবার দুপুরে পৌনে একটায় সিলেট নগরের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্থগিত হওয়া ভোট চলাকালে উপস্থিত সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

এ সময় কামরানের সঙ্গে ছিলেন তার নির্বাচনী প্রধান এজেন্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজসহ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ।

সাবেক মেয়র কামরান ওই কেন্দ্র পরিদর্শনে যাওয়ার একটু আগে সেখানে পরিদর্শন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের কারণে এ দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হলো- নগরের ২৪নং ওয়ার্ডের ১১৬নং গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও মহিলা) এবং ২৭নং ওয়ার্ডের ১৩৪ হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও নারী) কেন্দ্র।

কেন্দ্র দু’টির মধ্যে গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও মহিলা) কেন্দ্রে ২ হাজার ১২১ ভোটার এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৫৬৬ ভোটার রয়েছে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টির ঘোষিত ফলাফল অনুযায়ী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। আর আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

১৩২ কেন্দ্রের ফলাফলে ৪ হাজার ৬২৬ ভোটে আরিফুল হক চৌধুরী এগিয়ে থাকলেও এ দুই কেন্দ্রের মোট ভোট ৪ হাজার ৭ শত ৮৭। সে হিসেবে স্থগিত কেন্দ্রের ভোটের চেয়ে ১৬১ ভোট পিছিয়ে রয়েছেন আরিফুল হক চৌধুরী। যে কারণে গত ১ আগস্ট কেন্দ্র দু’টিতে ১১ আগস্ট ফের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

Sharing is caring!

Loading...
Open