সিলেটে পাঁচদিনে ১ হাজার ৯৪৪ মামলা……..

নিউজ ডেস্ক::      সিলেটে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে পুলিশের অভিযান চলছে। গেলো পাঁচদিনে ট্রাফিক আইন ভঙ্গ করার কারণে এক হাজার নয়শ’ ৪৪টি মামলা করেছে পুলিশ। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সিলেটে নগরীর মোড়ে মোড়ে চৌকি বসিয়ে চলছে অভিযান। অভিযানকালে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে তল্লাশি চালাতে গিয়ে এ সকল মামলা করা হয়। সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান- এই সময়ে মোটরসাইকেল জব্দ করা হয়েছে মোট ৭৭টি এবং পাঁচ দিনে ১০ লাখ ৬২ হাজার সাতশ’ ৫০ টাকা জরিমানাও করা হয়েছে।

সর্বশেষ গতকাল বৃহস্পতিবার (০৯ই আগস্ট) দিনভর অভিযান চালিয়ে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সহীন চালকদের বিরুদ্ধে পাঁচশ’ ৩৫টি মামলা করা হয়েছে। ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে দুইশ’ ১৬ এবং ড্রাইভিং লাইসেন্সবিহীন তিনশ’ ১৯ চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এসব মামলার বিপরীতে জরিমানা করা হয়েছে দুই লাখ ৮৪ হাজার পাঁচশ’ ৫০ টাকা। জব্দ করা হয়েছে কাগজপত্রবিহীন সাতটি মোটরসাইকেল।

হাবিবুর রহমান বলেন- পাঁচদিনব্যাপী চলা ট্রাফিক সপ্তাহে প্রতিদিন ১০ জন পুলিশ ও রোভার স্কাউট টিম ট্রাফিকিংয়ের কাজে নিয়োজিত আছেন। প্রত্যেক টিমে ছয়জন পুলিশের পাশাপাশি চারজন করে রোভার স্কাউট ট্রাফিক সপ্তাহে সহায়ক হিসেবে কাজ করছেন।

সিলেট ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, ট্রাফিক সপ্তাহের চতুর্থ দিনে বুধবার (০৮ই আগস্ট) ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ৭১টি ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় দুইশ’ ২২ চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জব্দ করা হয়েছে কাগজপত্রবিহীন ১২টি মোটরসাইকেল।
একইভাবে মঙ্গলবার (০৭ই আগস্ট) যানবাহনের ওপর দুইশ’ ৩৬টি মামলার মধ্যে ড্রাইভিং লাইসেন্সের বিরুদ্ধে একশ’ ৫৪টি মামলা করা হয়। মোটরসাইকেল জব্দ করা হয় ১০টি এবং ১ লাখ ৯৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

এর আগে সোমবার (০৬ই আগস্ট) তিনশ’ ১টি যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়। ড্রাইভিং লাইসেন্সের ওপর মামলা হয় একশ’ ৪১টি, কাগজপত্রহীন মোটরসাইকেল জব্দ করা হয় ২৩টি এবং ২ লাখ ৮০ হাজার ৩শ’টাকা জরিমানা করা হয়।

গত রোববার (০৫ই আগস্ট) দুইশ’ ২৪ যানবাহনের ওপর মামলা দেয়া হয়েছে। চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় মামলা হয়েছে ৪৪টি, মোটরসাইকেল জব্দ করা হয় ২৫টি এবং দুই লাখ তিন হাজার দুইশ’ টাকা জরিমানা করা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open