আন্দোলনের মাঝেও মায়ের মমতা……..

সুরমা টাইমস ডেস্ক:: গত রবিবার রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে হত্যার ঘটনায় বৃহস্পতিবারও রাজধানীতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা ছিল প্রতিবাদে সোচ্চার।

তাদের অংশগ্রহণ ছিল আগের চার দিনের চেয়ে অনেক বেশি। সকালে উত্তরা, ফার্মগেট, রামপুরা, সায়েন্স ল্যাব, বনানী, যাত্রাবাড়ীর শনির আখড়ায় রাস্তায় শান্তিপূর্ণভাবে অবস্থান করে শিক্ষার্থীরা। এ সময় তারা নিরাপদ সড়ক ব্যবস্থা প্রতিষ্ঠা ও ঘাতক চালকদের বিচারের দাবিতে স্লোগান দেয়।

শিক্ষার্থীদের পাশাপাশি আজ আন্দোলনের স্থানের নিকট দূরত্বেরি অনেক মা’কে অবস্থান করতে দেখা যায়। সন্তান দাবি আদায়ের আন্দোলনে আর মা ঘরে বসে থাকবেন, এমনটা হয়তো অনেকেই ভাবতে পারেননি। আজ বৃহস্পতিবার অনেক মা’কে রাস্তায় উপস্থিত থাকতে দেখা যায়।

তবে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে একটি ছবি নেটিজেনদের নিকট সবচেয়ে বেশ আলোচিত হচ্ছে। ছবিতে দেখা যাচ্ছে এক মা সন্তানদের জন্য খাবার নিয়ে এসে রোড আইল্যান্ডে বসে রয়েছেন। ক্ষুধার্ত সন্তানেরা মায়ের কাছে সে মুখে খাবার নিয়েই ফের ছুটে যাচ্ছেন স্লোগান দিতে।

এতো আন্দোলন আর উত্তাল বিচারের দাবির মাঝে কিছু কিছু দৃশ্য আমাদের ভেতরে খুব গভীরভাবে নাড়া দেয়। এই যেমন যে পুলিশ বাহিনী বাচ্চাদের দিকে লাঠি নিয়ে তেড়ে সেই বাহিবীর আবার একটা অংশ মানবতার বড় পরিচয় প্রদান করে। রাজধানীতে আন্দোলনের মধ্যে স্লোগান দিয়ে চিৎকার করে যখন কণ্ঠ যখন শুকিয়ে আসে তখনই একজন পুলিশ কর্মকর্তা বাচ্চাদের গলায় পরম মমতায় পানি ঢেলে দেয়। সেই পানিতে গলা ভেজায় শিশুরা।

এমন খণ্ডড খণ্ড অসংখ্য দৃশ্য উঠে আসছে সোশ্যাল মিডিয়ার কল্যাণে। আজ পুলিশ কর্মকর্তাদের গাড়ি, এমনকি একজন মন্ত্রীর গাড়িকেও এক অর্থে ছাড় নিতে হয়েছে ছাত্রদের কাছ থেকে। মন্ত্রীও হাসিমুখে মেনে নিয়েছেন শিক্ষার্থীদের অনুরোধ। দিনভর রোদবৃষ্টিতে ভিজে আন্দোলন করে যাচ্ছেন শিক্ষার্থীরা।

Sharing is caring!

Loading...
Open