সরকারের পদত্যাগ চাইলেন ফখরুল

সুরমা টাইমস ডেস্ক :: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, টানা কয়েক দিনের শিক্ষার্থীদের আন্দোলন নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তিনি সরকারের পদত্যাগ দাবি করেছেন।

বৃহস্পতিবার (২ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন দমাতে না পেরে আন্দোলনকে অন্যদিকে ফেরানোর জন্য জিয়াউর রহমানকে নিয়ে মিথ্যা কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আমরাও বলতে পারি, শেখ হাসিনা দেশে আসার ১৭ দিন পরে জিয়াউর রহমানকে হত্যা করা হয়েছিল।’ জিয়াউর রহমান কোনো হত্যার সঙ্গে জড়িত নন বলেও তিনি মন্তব্য করেন।

শিক্ষার্থীদের চলমান আন্দোলন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘আমরা শিক্ষার্থীদের আন্দোলন সমর্থন করছি। তাদের এ আন্দোলন যৌক্তিক।’

বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম বলেন, ‘সড়ক দুর্ঘটনা থেকে শুরু করে দেশে একের পর এক অঘটন ঘটলেও অনির্বাচিত, অবৈধ এ সরকার তা নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই জনগণকে এই সরকারের পতন আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি। সরকারের অবিলম্বে পদত্যাগের দাবি করছি।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রসঙ্গে বিএনপি মহাসচিব ফখরুল বলেন, সড়ক পরিবহনমন্ত্রী কি তাঁর দায়িত্ব অস্বীকার করতে পারেন? চালকদের লাইসেন্স ও গাড়ি চালানোর দায়িত্ব কে দিয়েছেন? এখানে কেন কোনো ব্যবস্থাপনা নেই? ঢাকায় ট্রাফিকের কোনো নিয়মই নেই। কারণ, সরকারের কোনো জবাবদিহি নেই।

সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা আতাউর রহমান ঢালী, আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open