সিলেটে অাজাদ-রনজিতের চমক……..

নিজস্ব প্রতিবেদক:: সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে ভোটের হিসেব নিকেশে অাওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন অাহমদ অনেক কেন্দ্রে হারলেও হারেননি অাজাদ-রনজিত অধ্যুষিত টিলাগড়ে। দু’টি ওয়ার্ডের মাঝখানে অবস্থান টিলাগড়ের। এই এলাকাটিই ওয়ার্ড দু’টির প্রাণকেন্দ্র।

অার প্রাণকেন্দ্রে নিজেদের রাজনৈতিক অবস্থান শক্তিশালী থাকায় ২০ ও ২১ নম্বর ওয়ার্ডে চমক দেখিয়েছে নৌকা। দুই ওয়ার্ডের সব কেন্দ্রেই নৌকা জয় পেয়েছে বড় ব্যবধানে। অার এই চমককে অাজাদ-রনজিতের চমক বলেও দাবি করছেন নেতাকর্মীরা।

সিসিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা না হলেও মেয়রপদে জয়ের দ্বারপ্রান্তে রয়েছেন বিএনপি মনোনিত প্রার্থী আরিফুল হক চৌধুরী। আর ৪ হাজার ৬৬২ ভোট কম পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান।

নগরীর ২৭ টি ওয়ার্ডের ১৩৪ টির মধ্যে ১৩২ কেন্দ্রে আরিফ ধানের শীষ নিয়ে পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং কামরান নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

এবারের নির্বাচনে সিলেট আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মধ্যে মহানগর শাখার শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ এবং জেলা শাখার যুব ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকারসহ অারোও কয়েকজন নেতার কেন্দ্র ছাড়া বেশীরভাগ নেতাদের কেন্দ্রেই পরাজয় ঘটেছে নৌকা প্রতীকের।

আজাদুর রহমান আজাদ এবং রনজিত সরকার দু’জনেরই কেন্দ্র সিলেট এমসি কলেজে নৌকা পেয়ছে ১ হাজার ৩শ ৩৬ ভোট এবং ধানের শীষ পেয়েছে ২শ ৭৮ ভোট। এমসি কলেজ ছাড়াও অাজাদ ও রনজিতের নিয়ন্ত্রণাধীন টিলাগড় এলাকা হচ্ছে ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের গুরুত্বপূর্ণ পয়েন্ট। অাজাদ নিজেই ২০ নম্বর ওয়ার্ডের টানা চারবারের জনপ্রতিনিধি। ২১ নম্বর ওয়ার্ডে বিএনপির কাউন্সিলর অাবদুর রকিব তুহিন টানা দুইবারের মতো বিজয় পেলেও ওয়ার্ডে মেয়রপদে হারেনি কামরানের নৌকা।

সিলেট সিটি কর্পোরেশনের ২০নম্বর ওয়ার্ডে মেয়র প্রার্থীর প্রাপ্ত ভোটের হিসেব থেকে জানাগেছে, নৌকা প্রতীকে বদরউদ্দিন অাহমদ কামরানের প্রাপ্ত মোট ভোটের সংখ্যা ৫ হাজার ৮শ ৩০টি। ধানের শীষ প্রতীকে অারিফুল হক চৌধুরীর প্রাপ্ত ভোটসংখ্যা ১ হাজার ৪শ’ ৪২টি ভোট। ওয়ার্ডের কোন কেন্দ্রেই বিজয়ী পায়নি ধানের শীষ।

মুরারি চাঁদ (এমসি) কলেজ কেন্দ্রে নৌকা পেয়েছে ১হাজার ৩শ ৩৬ আর ধানের শীষ পেয়েছে ২শ ৭৮, নবীনচন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা পেয়েছে ৩ হাজার ১শ ১৭ এবং ধানের শীষ পেয়েছে ৫শ ৪৫, সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকা পেয়েছে ১ হাজার ৩শ ৭৭ এবং ধানের শীষ পেয়েছে ৬শ ১৯ ভোট।

অন্যদিকে ২১নং ওয়ার্ডে মেয়র প্রার্থীর প্রাপ্ত ভোটের হিসেবে দেখা গেছে অাওয়ামী লীগ নেতা বদর উদ্দিন অাহমদ কামরান পেয়েছেন ৫ হাজার ৮শ ৬৬টি ভোট। আরিফুল হক চৌধুরীর প্রাপ্ত ভোট ২ হাজার ২শ ৪১টি ভোট। ওয়ার্ডের কোন কেন্দ্রেই মেয়রপদে বিজয়ী হতে পারেননি অারিফ।

ওয়ার্ডের কেন্দ্রগুলোর মধ্যে স্কলার্সহোম প্রিপারেটরি স্কুল কেন্দ্রে নৌকা পেয়েছে ১ হাজার ৯শ ৭৫ আর ধানের শীষ পেয়েছে ১শ ২২, চান্দুশাহ ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে নৌকা পেয়েছে ১ হাজার ২শ ৫২ ভোট এবং ধানের শীষ পেয়েছে ৬শ ৯০ ভোট, সোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা পেয়েছে ১ হাজার ৪শ ৬৮ ও ধানের শীষ পেয়েছে ১ হাজার ১শ ২৯, সৈয়দ হাতিম আলী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা পেয়েছে ১ হাজার ১শ ৭১ এবং ধানের শীষ পেয়েছে ৩শ ভোট।

Sharing is caring!

Loading...
Open