কল করলেই বাড়িতে যাবেন ডাক্তার, দেবেন বিনামূল্যে ওষুধ

সুরমা টাইমস ডেস্ক:: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ প্রদানের ব্যবস্থা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ‘বঙ্গবন্ধু প্রাথমিক স্বাস্থ্য সেবা পক্ষ- ২০১৮’ কর্মসূচির আওতায় ঢাকা দক্ষিণের ৫৭টি ওয়ার্ডের বাসিন্দারা এই সুবিধা পাবেন।

বুধবার নগর ভবনের ব্যাংক ফ্লোরে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে আমরা এ কর্মসূচি নিয়েছি। নাগরিকরা হটলাইনে (০৯৬১১০০০৯৯৯) কল করলেই আমাদের ডাক্তার রোগির বাড়িতে চলে যাবেন। বর্ষাকালীন রোগের চিকিৎসা দিবেন। শুধু তাই নয়, ওষুধও দেয়া হবে। আর সবাই এ সেবা পাবেন বিনামূল্যে।

তিনি আরও বলেন, ৫৭টি ওয়ার্ডের জন্যই সাব অ্যাসিস্টেন্ট কমিউনিটি মেডিকেল টিম রয়েছে। তারা বাড়িতে গিয়ে চিকিৎসা দিবেন। সর্বমোট ১৩০ জন এ কাজে নিয়োজিত থাকবেন। আমাদের এই কর্মসূচি ১৫ দিনের জন্য চালু হলো। নাগরিকদের চাহিদার পরিপ্রেক্ষিতে প্রয়োজনে এই সময় আরও বাড়ানো হবে।

মেয়র সাঈদ খোকন বলেন ,জাতীয় শোক দিবসে প্রথাগতভাবে আলোচনা অনুষ্ঠান, স্মরণসভা, রক্তদান অনুষ্ঠানের পরিবর্তে নাগরিকদের সেবাদান কর্মসূচি সর্বোত্তম পন্থা হতে পারে। সেই চেতনা থেকেই বঙ্গবন্ধু প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান কর্মসূচি গ্রহণ করা হলো। এছাড়া আগ্রহী ওয়ার্ড কাউন্সিলররা স্ব স্ব ওয়ার্ডে এ সেবা দিতে চাইলে প্রধান স্বাস্থ্য কর্মকর্তার কাছে চাহিদাপত্র দিয়ে এটি নিতে পারবেন।

অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সালাহউদ্দিন আহমেদ, প্রধান সম্পত্তি আব্দুল মালেকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open