আরিফের ব্যতিক্রমী উদ্যোগ……..

সুরমা টাইমস ডেস্ক::   নির্বাচন শেষ হওয়ার দুই দিনের মাথায় নিজের পোস্টার সরিয়ে নিলেন সদ্য শেষ হওয়া সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফলে এগিয়ে থাকা মেয়র আরিফুল হক চৌধুরী।

বুধবার বিকেলে কুমারপাড়াস্থ আরিফুল হক চৌধুরীর বাসার সামনে খুঁটির সাথে বাধা নিজের পোস্টার কাঁচি দিয়ে কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। পরে নগরীর অন্যান্য এলাকায়ও শুরু হয় নির্বাচনী পোস্টার সরানোর কাজ।

আরিফুল হক চৌধুরীর নিজস্ব শ্রমিকের পাশিপাশি সিলেট সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা শাখার সদস্যরা পোস্টার সরানোর কাজে সহায়তা করছেন।

উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে আরিফুল হক চৌধুরী বলেন, ১৯৬ জন প্রার্থীর কয়েক লক্ষ পলিথিনে মোড়ানো পোস্টারে ছেয়ে গেছে পুরো নগরী। নির্বাচন শেষ হলেও তা সরানোর কোন উদ্যোগ না নেয়ায় তিনি নিজেই একাজে নেমেছেন জানিয়ে আরিফুল হক চৌধুরী বলেন, সাধারণভাবে এসব পোস্টার ও পলিথিন পাশের ড্রেনে গিয়ে পড়লে বিপর্যস্ত হবে নগরীর পুরো ড্রেনেজ ব্যবস্থা।

আরিফুল হক চৌধুরী বলেন, জয় পরাজয় বড় কথা নয়। সমৃদ্ধ ও সুন্দর সিলেট গড়তে সবাইকে একসাথে কাজ করতে হবে। এই পোস্টার ও পলিথিন ড্রেনে গিয়ে পড়লে পুরো নগরীর জলাবদ্ধতার কবলে পড়বে। তাছাড়া পরিবেশও চরমভাবে ক্ষতিগ্রস্ত হবে। তিনি সকল জয়ি ও বিজিত প্রার্থীকে নগরীর স্বার্থে নিজ নিজ পোস্টার সরিয়ে নেয়ার আহ্বান জানান।

এসময় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, সিলেট জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি মাহবুবুল হক চৌধুরী (ভিপি মাহবুব) সহ বিএনপি’র বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open