টেস্ট ভেন্যু হিসেবে সিলেট স্টেডিয়ামের অভিষেক নভেম্বরে

স্পোর্টস ডেস্কঃ নভেম্বরে জিম্বাবুয়ের সিরিজে দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে নভেম্বরে অভিষেক হতে যাচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টই হবে দেশের উত্তর-পূর্বের এই ভেন্যুতে।

২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে আত্মপ্রকাশ করে সিলেট। এতদিন কেবল টি-টোয়েন্টি হয়ে থাকলেও চলতি বছরেই ওয়ানডে ও টেস্ট হবে এই মাঠে। ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ওয়ানডে রাখা হয়েছিল এই মাঠে। এবার তার এক মাস আগেই টেস্ট ম্যাচ পাচ্ছে সিলেট। ৩ থেকে ৭ নভেম্বর হবে সিলেট টেস্ট।

চা-বাগান ঘেরা সিলেট স্টেডিয়াম প্রাকৃতিক সৌন্দর্যের কারণে এরমধ্যেই ক্রিকেট সংশ্লষ্টদের নজর কেড়েছে। সর্বশেষ বিপিএলেরও বেশ কয়েকটি ম্যাচ হয়েছে এই স্টেডিয়ামে । বাংলাদেশের প্রথম টেস্ট ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। এর আগে টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হয় হয়েছে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, ফতুল্লা খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও খুলনা স্টেডিয়ামে।

তিনটি ওয়ানডে ও দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে খেলতে অক্টোবরে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। ২১ অক্টোবর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে দিয়ে শুরু হবে দুদলের সিরিজ। ২৪ ও ২৬ অক্টোবর সিরিজের পরের দুই ম্যাচ হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সবগুলো ম্যাচই হবে দিবারাত্রীর। ৩ -৭ নভেম্বর প্রথম টেস্ট সিলেটে ও ১১-১৫ নভেম্বর দ্বিতীয় টেস্ট হবে মিরপুরে।

Sharing is caring!

Loading...
Open