এমপিওভুক্তি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কতা

সুরমা টাইমস ডেস্ক::   এমপিওভুক্তির নামে প্রতারক চক্র থেকে সাবধান হওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৬ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক) জাবেদ আহমেদ স্বাক্ষরিত নির্দেশনা জারি করা হয়।
নির্দেশনায় বলা হয়েছে, নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদনের নামে এক শ্রেণির প্রতারক চক্র অর্থ আদায় করছে। প্রতারক চক্রটি সিনিয়র সিসটেম এনালিস্টের ভুয়া স্বাক্ষরে শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠাচ্ছে। সেই চিঠিতে ডাচ বাংলা ব্যাংকের (মোবাইল ব্যাংকিং এজেন্ট) মো. মনির হোসেন, হিসাব নং- ৭০১৭০১৯৬২২০৭৮ নম্বরে দুই হাজার টাকা জমা দিয়ে ইউজার আইডি ও পার্সওয়াড সংগ্রহের জন্য বলা হচ্ছে। যার সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কোনো সংশ্লিষ্টতা নেই।

আরও বলা হয়েছে, এ ধরনের প্রতারক চক্র থেকে সংশ্লিষ্ট সকলকে সাবধান থাকার অনুরোধ করা হয়েছে। এমপিওভুক্তি সংক্রান্ত সব নির্দেশনা শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট (www.shed.gov.bd) প্রকাশ করা হবে। এ ওয়েবসাইটে যে সব নির্দেশনা দেয়া হবে তা অনুসরণ করার আহ্বান জানানো হয়েছে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ বলেন, নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি কার্যক্রম শুরু হচ্ছে। আগামী সপ্তাহ থেকে অনলাইন আবেদন কার্যক্রম শুরু হতে পারে। অথচ এক শ্রেণির প্রতারক চক্র শিক্ষা মন্ত্রণালয়ের নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে অর্থ দাবি করছে।

তিনি বলেন, এমপিওভুক্তির জন্য অনলাইন আবেদনের ক্ষেত্রে কোনো ফি দিতে হবে না। কোনো রেজিস্ট্রেশন বাবদ অর্থ দেয়া প্রয়োজন হলে তা নির্ধারিত ব্যাংকে জমা দিতে বলা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেয়া সব নির্দেশনা অনুসরণের পরামর্শ দিয়েছেন তিনি।

Sharing is caring!

Loading...
Open