স্লোগানের নগরী সিলেট…….!

নিজস্ব প্রতিবেদক :: সিটি নির্বাচনকে ঘিরে সরগরম সিলেট নগরী। প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। প্রচারণার অংশ হিসেবে নগরজুড়ে নিজেদের পক্ষে মাইকিংও করাচ্ছেন প্রার্থীরা।

নির্বাচনে অংশ নেয়া মেয়র প্রার্থী, কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী কেউই প্রচারণায় পিছিয়ে নেই। প্রত্যেক প্রার্থীর নির্দিষ্ট লোক নগরীতে রিকশা কিংবা অটোরিকশা দিয়ে মাইকিং করে প্রার্থীর নানা গুণগান গেয়ে প্রচার চালাচ্ছেন।

প্রতিদিন বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচারণার মাইকিংয়ে গম গম করে সিলেট নগরী। এই প্রচারে শোনা যাচ্ছে বাহারি সব স্লোগান।

স্লোগানগুলোর মধ্যে রয়েছে- ‘অমুক ভাই/বোনকে দিলে ভোট, ইনশাল্লাহ হবে সুখ’ ‘অমুক ভাইয়ের দুই নয়ন, নগরবাসীর উন্নয়ন’ ‘ভুল করো না জনগণ, অমুক ভাইয়ের সরল মন’ ‘জয় জয় হবে জয়, অমুক মার্কার হবে জয়’ ‘অমুক মার্কা দেখিয়া, সিল মারো ভাই টাসিয়া’ ‘ভোট চাই ভোটারের, দোয়া চাই সকলের’ ‘মো-বোনদের বলে যাই, অমুক মার্কায় ভোট চাই’ ‘৩০ জুলাই সারাদিন, অমুক মার্কায় ভোট দিন’ ‘৩০ জুলাই বিকালবেলা, অমুক মার্কার জয়ের পালা’ ‘যোগ্য প্রার্থী অমুক ভাই, তমুক মার্কায় ভোট চাই’ ‘চারদিকে এ কি শুনি, অমুক মার্কার জয়ধ্বনি’ ‘তোমার আমার মার্কা কি, অমুক প্রতীক ছাড়া আর কি’ ‘উন্নয়নের মার্কা কি, অমুক মার্কা ছাড়া আর কি’ ‘অমুক ভাইয়ের চিন্তাধারা, নগরবাসীর সেবা করা’ ‘সুখে-দুখে অমুক ভাই, তমুক মার্কায় ভোট চাই’ ‘যেখানে যাই সেখানে শুনি, অমুক ভাইয়ের জয়ধ্বনি’ ‘৩০ তারিখ সকালবেলা, অমুক মার্কায় বিসমিল্লাহ’ প্রভৃতি।

বিভিন্ন প্রার্থী নিজেদের প্রচারণায় ভিন্ন মাত্রা আনতে জনপ্রিয় গানের সুর ও কথা নকল করে নির্বাচনী গান তৈরী করেছেন। সেসব গানও প্রচারণায় ব্যবহার করা হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open