‘এ দেশ মাদকমুক্ত হবে, আমরা সবাই বাঁচব।’

সুরমা টাইমস ডেস্ক:: ‘সুস্থ জীবন গড়ি, মাদককে না বলি’ স্লোগানে রাজধানীতে অনুষ্ঠিত হলো মাদকবিরোধী সাইকেল র‌্যালি। শুক্রবার সকালে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ থেকে এ সাইকেল র‌্যালির আয়োজন করে এপেক্স বাংলাদেশ। সংগঠনটির ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আয়োজনে সার্বিক সহযোগিতা করে দূরন্ত বাইসাইকেল।

মাদকবিরোধী এ র‌্যালি মানিক মিয়া অ্যাভিনিউ থেকে খামারবাড়ি, বিজয় সরণি, সাতরাস্তা, মগবাজার, কাকরাইল মোড়, মৎস ভবন, হাইকোর্ট হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। এর আগে মানিক মিয়া অ্যাভিনিউয়ে বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ডেইজি সারোয়ার বলেন, আমাদের যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে মাদক। নতুন প্রজন্মের ছেলে-মেয়েদের সামাজিক কাজে সম্পৃক্ত করতে হবে। শুধু মাদক নয়, আমরা যেকোনো ধরনের আসক্তিকে না বলব। ভালোবাসা দিয়ে পৃথিবীকে জয় করা যায়, আমরা ভালোবাসা দিয়ে মাদকাসক্তদের ফিরিয়ে আনবো।

এপেক্স বাংলাদেশের জাতীয় সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন সেবুল বলেন, ‘এ দেশ মাদকমুক্ত হবে, আমরা সবাই বাঁচব।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে এডিসি (ট্রাফিক পশ্চিম) মঞ্জুর মোর্শেদ, দূরন্ত বাইসাইকেলের জেনারেল ম্যানেজার (বিপণন) চৌধুরী ফজলে আকবর, আরএফএল-এর ব্র্যান্ড ম্যানেজার এ এম রকিবুল আহসান, এপেক্স বাংলাদেশের জাতীয় সহ-সভাপতি এম এ কাইয়ুম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

১৯৩১ সালে অস্টেলিয়ায় তিনজন দাতা ব্যক্তি এপেক্স নামে কাজ শুরু করেন। তারই ধারাবাহিকতায় ১৯৬১ সাল থেকে সামাজিক উন্নয়ন, নিজেকে যোগ্য করে তোলাসহ বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে এপেক্স বাংলাদেশ। সারাদেশে ৯টি অঞ্চলে ১২৭টি ক্লাব নিয়ে কাজ করছে এ সংগঠনটি। ক্লাবগুলোতে প্রায় ৩ হাজার এপেক্সিয়ান যুক্ত আছেন। যারা সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করেন।

Sharing is caring!

Loading...
Open