ব্রাজিল ২-০ সার্বিয়া, সুইজারল্যান্ড ১-১ কোস্টা রিকা


খেলাধুলা ঃঃ দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে সার্বিয়ার বিপক্ষে হারা চলবে না ব্রাজিলের। বুধবার তাই মস্কোয় শুরু থেকেই গোলের জন্য প্রাণপণে লড়ছে নেইমাররা। কিন্তু সার্বিয়ার প্রতিরোধ ও পাল্টা আক্রমণে কোনভাবেই পেরে উঠছিল না ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। অবশেষে ম্যাচের ৩৬ মিনিটে পাউলিনহোর পা থেকে গোলের দেখা পায় ব্রাজিল। দ্বিতীয় গোলটি করেন থিয়াগো সিলভা। সার্বিয়ার বিপক্ষে এই মুহূর্তে ২-০ গোলে এগিয়ে তারা। এদিকে গ্রুপের অন্য খেলায় কোস্টা রিকার বিপক্ষে ১-১ গোলের সমতায় আছে সুইজারল্যান্ড।

‘ই’ গ্রুপের খেলায় শেষ ষোলর লড়াই চলছে। ব্রাজিল খেলছে সার্বিয়ার বিপক্ষে, সুইজারল্যান্ড কোস্টা রিকার বিপক্ষে।

এ দিন ম্যাচের শুরু থেকে গোলের জন্য মরিয়া ছিল ব্রাজিল। কিন্তু ব্রাজিলের আক্রমণকে ভালোভাবেই সামলিয়েছে সার্বিয়া। এবং করেছে পাল্টা আক্রমণ। যদিও বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ব্রাজিলই। কিন্তু ম্যাচের ৩৬ মিনিটে ফিলিপে কুতিনহো দারুণ একটি লঙ পাস দেন এগিয়ে থাকা পাউলিনহোর দিকে। আর বল পেয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে প্রতিপক্ষে গোলকিপারকে ফাঁকি দিয়ে গোল করেন পাউলিনহো। আর ম্যাচের ৬৮ মিনিটে নেইমারের কর্নার কিক থেকে হেডে গোল করেন সিলভা।

তবে ম্যাচের দশম মিনিটে বড় ধাক্কা খায় ব্রাজিল। চোট পেয়ে মাঠ ছাড়েন মার্সেলো। তার জায়গায় নামেন ফিলিপে লুইস। ম্যাচের ২৫ মিনিটেও দারুণ একটি সুযোগ পেয়েছিল ব্রাজিল। কিন্তু নেইমারের শট ঠেকিয়ে সে যাত্রায় সার্বিয়ানদের রক্ষা করেছিলেন গোলকিপার ভ্লাদিমির স্তয়কোভিচ।

এদিকে মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে কোস্টা রিকার বিপক্ষে সুইজারল্যান্ড খেলছে দারুণ আক্রমণাত্মক। ম্যাচের ৩১ মিনিটে ব্লেরিম জেমাইলির গোলে ১-০ গোলে এগিয়ে যায় তারা। প্রথমার্ধে ১-০ গোলে সুইজারল্যান্ড এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে ফিরেই গোল শোধ করেছে কোস্টা রিকা। ম্যাচের ৫৬ মিনিটে কেন্ডাল ওয়াটসনের গোলে সমতায় ফেরে তারা।

Sharing is caring!

Loading...
Open