সাইফুর-কিবরিয়াকে স্মরণ, মুহিতের দীর্ঘায়ু কামনা

সুরমা টাইমস ডেস্ক::     বাজেট অধিবেশনের শুরুতে বিএনপি সরকারের সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান এবং আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়াকে স্মরণ করেন। একই সাথে তিনি বর্তমান ক্ষমতাসীন সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দীর্ঘায়ু কামনা করেন।

তিনি বলেন, ‘আজকের এই নগরীতে যেটুকু সুযোগ সুবিধা আমরা ভোগ করছি তা দু’চার বছরেই অর্জিত হয়নি। পূর্বসুরীদের অবদানের জমিনে পা রেখেই আমরা অগ্রসর হচ্ছি। বাজেট পেশের সময় আমরা তাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। বিভিন্ন সময়ে সরকার পরিবর্তন হয়েছে, সকল আমলেই সরকারি সহযোগিতা সিটি কর্পোরেশন পেয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা সংগঠনের সহযোগিতাও আমরা পেয়েছি।’

তিনি আরো বলেন, ‘শুধুমাত্র সিটি কর্পোরেশনের আয় দিয়ে নগরীর কাংখিত উন্নয়ন সম্ভব নয়। তাই সরকারি বরাদ্দের উপরও নির্ভর করতে হয়। আমরা বিগত দিনগুলোতে আমাদের সিলেটের সুসন্তান, সিলেটপ্রেমী ব্যক্তিত্ব সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানকে কাছে পেয়েছি এবং প্রাজ্ঞ ব্যক্তিত্ব, বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে কাছে পেয়েছি। আমরা শ্রদ্ধার সাথে দুই মরহুম অর্থমন্ত্রী এম সাইফুর রহমান ও শাহ এ এম এস কিবরিয়াকে স্মরণ করছি এবং গুনী পরিবারের সন্তান, বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মহোদয়ের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।’

এছাড়া তিনি সিলেটের কৃতিসন্তান প্রকৃতিবিদ, বিজ্ঞান লেখক অধ্যাপক দ্বিজেন শর্মা, সদ্য প্রয়াত গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরীসহ গত বছরে মারা যাওয়া সিলেটের বিশিষ্টজনরে স্মরণ করেন।

মঙ্গলবার বিকেলে নগরীর একটি অভিজাত হোটেলের বলরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৭৪৮ কোটি ৬৪ লাখ ৪০ হাজার টাকার বাজেট ঘোষণা করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। প্রস্তাবিত বাজেটে আয় ও ব্যয় সমান রাখা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open