চাঁদপুর জেলা কল্যাণ সমিতি সিলেটের ইফতার মাহফিল

সুরমা টাইমস ডেস্ক ::  সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান বিপিএম বলেছেন, ‘আত্মশুদ্ধির মাস পবিত্র মাহে রমজান। এ মাসে বেশি বেশি ইবাদত বন্দেগীর পাশাপাশি আল্লাহর সন্তুষ্টি অর্জন লক্ষ্যে মানবতার সেবায় সকলকে কাজ করতে হবে। রমজান মাস তাকওয়া অর্জনের মাস। এই মাসে মহাগ্রন্থ আল কোরআন নাজিল হয়েছে। তিনি বলেন, চাঁদপুর জেলা কল্যাণ সমিতি সিলেট দুস্থ অসহায় বঞ্চিত মানুষের কল্যাণে নিরলস ভাবে কাজ করছে। মানব সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখতে তিনি সমিতির সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।’

তিনি গতকাল শুক্রবার বিকেলে নগরীর একটি কমিউনিটি সেন্টারে চাঁদপুর জেলা কল্যাণ সমিতি সিলেট আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। চাঁদপুর জেলা কল্যাণ সমিতি সিলেটের সভাপতি মোয়াজ্জেম হোসেন এর সভাপতিত্বে ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এস.এম সাইফুল ইসলাম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ড. মোঃ মোতাহার হোসেন, এন.এস.আই সিলেট বিভাগের উপ-পরিচালক শেখ মোহাম্মদ জিয়াউল কাদির, চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. আবুল হাসেম চৌধুরী, ডায়েবেটিস বিশেষজ্ঞ ডাঃ মঞ্জুর আহমদ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এস.এম মাহবুব, ইঞ্জিনিয়ার আব্দুল কাদের মোজাহিদ।

সমিতির সাধারণ সম্পাদক এ.বি.এম বাচ্চু মিয়া ও সহ সম্পাদক আবুল হোসেনের যৌথ উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এ.বি.এম বাচ্চু মিয়া। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সহ সভাপতি তাজ উদ্দিন তালুকদার, সহ সভাপতি মোঃ আবুল হোসেন চৌধুরী, মোঃ আব্দুল হক মিয়াজী, সহ সাধারণ সম্পাদক আবুল হোসেন পাটুয়ারী, মোঃ মুর্শেদ আহমদ বুলবুল, সাংগঠনিক সম্পাদক বিনয় রায়, সহ সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন বেপারী, অর্থ সম্পাদক মোঃ মফিজুল ইসলাম, মোঃ ইসমাইল মিরাজী সাগর, প্রচার সম্পাদক মোঃ আলমগীর হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক সামছুল হক, টিপু সুলতান, মির্জা হারুনুর রশীদ, মোঃ তাজুল ইসলাম, মোঃ হেলাল উদ্দিন মেম্বার, আমিনুল ইসলাম, নাছির উদ্দিন, মোঃ রফিক, চৌধুরী মোঃ সিফাত, মোঃ বাবুল আক্তার প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ জাহান তালুকদার।

রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা পেশ এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত পরিচালনা করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মোঃ শাহ আলম।

Sharing is caring!

Loading...
Open