প্লে-অফে কে কার প্রতিপক্ষ

লিগপর্বের দামামা শেষ। এখন মঞ্চ চ্যাম্পিয়নের খোঁজে। সেজন্য আর চারটি মাত্র ম্যাচের অপেক্ষা আইপিএল-২০১৮ মৌসুমের। রোববার প্লে-অফের চার দল যেমন নিশ্চিত হয়েছে, নিশ্চিত হয়েছে কোয়ালিফায়ারে কে কার প্রতিপক্ষ হবে সেটিও।

পুনেতে লিগপর্বের শেষ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৫ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। টুর্নামেন্টের যৌথভাবে সর্বোচ্চ পয়েন্ট ১৮ চেন্নাইয়ের। তবে তারা টেবিলের শীর্ষ দল হতে পারেনি। সমান ১৮ পয়েন্ট নিয়ে রান ব্যবধানে এগিয়ে শীর্ষে সাকিব-উইলিয়ামসনদের সানরাইজার্স হায়দরাবাদ।

সেখানে ১৬ পয়েন্ট নিয়ে তিনে থাকা কলকাতা নাইট রাইডার্স, আর ১৪ পয়েন্টে চারে থাকা রাজস্থান রয়্যালস প্লে-অফের বাকি দুদল।

আর ১২ পয়েন্ট করে নিয়ে রান পার্থক্যে যথাক্রমে পাঁচে থাকা মুম্বাই, ছয়ে থাকা বেঙ্গালুরু, সাতে থাকা পাঞ্জাব এবং ১০ পয়েন্ট নিয়ে আটে থাকা দিল্লির টুর্নামেন্ট শেষ।

শীর্ষ দুদল হওয়ার কারণে সানরাইজার্স ও চেন্নাই মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে। ২২মে ম্যাচটি মুম্বাইয়ের ওয়াংখেড়েতে। ওই ম্যাচে জেতা দল সরাসরি ফাইনালে যাবে। হারা দলেরও সুযোগ থাকবে আরেকটি পরীক্ষার। তারা খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে, প্রতিপক্ষ হবে এলিমিনেটরে জয়ী দল।

তিনে থাকা কেকেআর ও চারে থাকা রাজস্থান খেলবে এলিমিনেটরে, ২৩মে ইডেন গার্ডেন্সে। সেখানে হারা দল টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে। আর জয়ী দলকে পরীক্ষা দিতে হবে ২৫মের দ্বিতীয় কোয়ালিফায়ারে, প্রতিপক্ষ প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল।

দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দল ফাইনালে যাবে, প্রতিপক্ষ হবে প্রথম কোয়ালিফায়ারের জয়ী দল। মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ২৭মে হবে শিরোপার মীমাংসা।

Sharing is caring!

Loading...
Open