“জৈন্তায় বিজিএফের চাল পাচারের ঘটনায় নাগরিক বিক্ষোভ সভা”

জৈন্তাপুর প্রতিনিধি :: জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউপির থেকে রাতে হতদরিদ্রদের জন্য সরকারী বিশেষ বিজিএফ এর ৩৪বস্তা চাউল পাচারের ঘটনায় এলাকায় বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়েছে।

জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগত ব্যবস্থা গ্রহনের দাবী নাগরিক কমিটির।

ঘটনায় পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা গ্রহনের দাবিতে চারিকাটা ইউনিয়নবাসীর উদ্যোগে বুধবার বিকেল ৫টায় স্থানীয় চতুল বাজার সংলগ্ন সরুখেল চৌরাস্তা প্রাঙ্গনে সচেতন নাগরিক কমিটির আয়োজনে বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জালাল উদ্দিনের সভাপতিত্বে ও ইমরান হোসেন দুলালের পরিচালনায় বক্তব্য রাখেন- সাবেক জৈন্তাপুর উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল কাদির, সমাজসেবী সুলতান করিম, আলতাফ হোসেন বেলাল, রাহেল আহমদ, ফরিদ উদ্দিন, হুসাইন আহমদ, শরিফ আহমদ, সালমান রশিদ, মনির আহমদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সরকারের বিশেষ তহবিল হতে বিজিএফ’র চাল ও টাকা প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানের উপস্থিতিতে দুস্তদের মধ্যে বিতরন করার কথা। কিন্তু চারিকাটা ইউনিয়নের ক্ষেত্রে কি হয়েছে আমরা জানি না। অতচ দুস্তরা ইউনিয়নে হাজির হলেও চাল পায়নি। কিন্তু রাতের অন্ধকারে হঠাৎ করে চাউল পাচার হওয়ার প্রক্কালে এলাকাবাসী ৩৪বস্তা বিজিএফ এর চাল আটক করে উপজেলা নির্বাহীর নিকট হস্তান্তর করে।

তারা বলেন, আমরা বিশ্বাস করি ইতিপূর্বেও এই প্রকল্পের টাকা ও চাল চক্রটি আত্মসাৎ করেছে। চক্রটি যত বড় শক্তিশালী হোক না কেন এবং যে দলের ব্যক্তি হউক আমরা তার দৃষ্টিন্তমূলক শাস্তি দাবি করছি।

আটককৃতদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন আইনানুগত ব্যবস্থা গ্রহন করছে না। আটককৃত মূল আসামীদের বাঁচাতে বিভিন্ন ভাবে অপতৎপরতা চালচ্ছে যদি কোন অবস্থায় তাদেরকে ছাড় দেওয়া হয় তাহলে আমরা দূর্বার আন্দোলন করব।

Sharing is caring!

Loading...
Open