“সিলেট-ঢাকা মহাসড়কে বাস ধর্মঘট প্রত্যাহার”

নিজস্ব প্রতিবেদক ::     পরিবহন শ্রমিক নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে সিলেট-ঢাকা মহাসড়কে লাক্সারি বাস মালিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

এর আগে সিলেট-ঢাকা লাক্সারি বাস মালিক সমিতির ডাকে আজ শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ রুটে লাক্সারি বাস চলাচল বন্ধ ছিল।

হঠাৎ করে ডাকা এ ধর্মঘটের কারণে বিপাকে পড়েন যাত্রীরা। সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে তারা টার্মিনালে গিয়ে আবার ফিরে আসতে বাধ্য হন।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের অর্থ সম্পাদক সামসুল হক মানিক সুরমা টাইমসকে জানান, শ্রমিকদের কল্যানে তারা সম্প্রতি গাড়ি প্রতি চাঁদা ২০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করেছেন। এই টাকা শ্রমিকরা পরিশোধ করলেও রহস্যজনক কারণে বাস মালিকরা পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন।

তিনি জানান, সংগৃহিত চাঁদা থেকে শ্রমিকরা অসুস্থ হলে বা মারা গেলে তার পরিবারকে সহায়তা করা হয়। শ্রমিকদের কল্যাণের জন্যই এ উদ্যোগ।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, এই ধর্মঘটের সাথে শ্রমিকদের সংশ্লিষ্টতা নেই। তাদের কল্যাণেই চাঁদা বৃদ্ধি করা হয়েছে এবং সাধারণ শ্রমিকরা তা পরিশোধ করছেন, মেনে নিয়েছেন।

তিনি জানান, অন্যান্য বাস না চললেও তার নিয়ন্ত্রনাধীন এনা পরিবহনের বাসগুলো চলাচল করছে।

Sharing is caring!

Loading...
Open