নারীদের নিয়ে রাইড শেয়ারিং চালু করল ‘ও ভাই’

‘ও ভাই’ অ্যাপের অন্তর্ভুক্ত ‘ও বোন’ ব্যবহার করে নারী বাইকাররা শুধুমাত্র নারী যাত্রীদের সঙ্গে তাদের মোটরসাইকেল শেয়ার করবেন।

‘ও ভাই সলিউশনস লিমিটেড’-এর জনপ্রিয় রাইড শেয়ারিং সেবা প্ল্যাটফর্ম ‘ও ভাই’ এবার একদল নারী বাইকারদের নিয়োগ দিয়েছে। এসব নারীর মোটরসাইকেল শনিবার থেকে ‘ও ভাই’র বহরে যোগ হবে।

এরই মধ্যে নিবন্ধিত বেশ কিছু নারী রাইডারসহ আরও ৫০ জন নারী রাইডারকে এ সেবাদানে প্রস্তুত করা হয়েছে। শিগগিরই তারা রাইডার হিসেবে এ সেবাদান কার্যক্রমে যুক্ত হবেন। এ ছাড়া অপেশাদার নারীদের জন্য ‘ও ভাই’ তাদের নিজস্ব প্রশিক্ষণকেন্দ্রে বিশেষ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ও ভাই’ অ্যাপের অন্তর্ভুক্ত ‘ও বোন’ অপশনে গিয়ে শুধু নারীরাই রাইড শেয়ারিং সেবা গ্রহণ করতে পারবেন। ঢাকার নারীদের সড়কপথে সর্বোচ্চ নিরাপত্তা ও স্বচ্ছন্দে চলাচলের জন্য ‘ও ভাই’ এই সেবা নিয়ে এসেছে। ‘ও ভাই’ প্রাথমিক প্রশিক্ষণের মাধ্যমে নারী রাইডারদের নিরাপত্তা নিশ্চিত করছে। এই অ্যাপে একটি ‘ইন-অ্যাপ’ এসওএস ফিচার রয়েছে, যার মাধ্যমে নারীরা যেকোনো সময় ‘ও ভাই’ মূল সাপোর্ট সেন্টারে যোগাযোগ করতে পারবে।—বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open