তাহিরপুর সীমান্তে চার ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি

সুনামগঞ্জ প্রতিনিধি::     সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তের অবৈধ ভাবে অনুপ্রবেশের দায়ে ৪ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবির টহল দল। আটককৃতরা হল,ভারতের শিলং জেলার রানীঘর থানার চারাগাঁও বস্তির বাদার চন্দ্র হাজং(৬০),একেই বস্তির অর্জিত হাজংয়ের ছেলে দেব জনি হাজং(৪৫),নিখিল হাজংয়ের ছেলে রামালা হাজং(৫০)কুঞ্জ থানা বন্দু বস্তির সেলু গারোর স্ত্রী জোসনা গারো(৪৫)।

বৃহস্পতিবার সকাল ৮টার সময় তাহিরপুর উপজেলা সীমান্তের চারাগাঁও সীমান্তের ১১৯৫ মেইন পিলার অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ করে। এসময় চারাগাঁও বিজিবির একটি টহল দল তাদের আটক করে। এঘটনার সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল নাসির উদ্দিন জানান,আমরা ভারতীয় নাগরিকের আটকের বিষয়টি বিএসএফ ব্যাটালিয়ানের সিও কে জানানো হয়েছে। তিনি আরো জানান,গত বুধবার আমরা সন্ধ্যার পর খবর পেয়েছি ৪জন বাংলাদেশী ভারত সীমান্তে অবৈধ ভাবে অনুপ্রবেশের দায়ে ভারতীয় ব্যাটালিয়ন পুলিশ তাদের ধরে নিয়ে গেছে। তাদের ছাড়িয়ে আনতে সব রখম চেষ্টা করা হচ্ছে। তারা কেন,কিভাবে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করে ভারতীয় সীমান্তে প্রবেশ করলো জানা নেই।

উল্লেখ্য,গত বুধবার সন্ধ্যায় চারাগাঁও শুল্কষ্ঠেশন এলাকা থেকে ৪ বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে ভারতীয় ব্যাটালিয়ান পুলিশ। আকটকৃতরা হল,উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্তবর্তী চারাগাঁও মাউজহাটি গ্রামের সফর উদ্দিনের ছেলে সলিম উদ্দিন (৩০) একেই গ্রামের লাল চাঁন মিয়া (৩২),সুজন মিয়া (৩৫) ও সচিন্দ্র দাস (৩৮)। স্থানীয় ও একাধিক সূত্রে জানাযায়,বুধবার বিকালে চারাগাঁও সীমান্তের মেইন পিলার ১১৯৫সংলগ্ন এলাকায় ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী বিএসএফ ভারতের অভ্যন্তরের কাটা তারের ভিতরের অংশে তাদের চেক পোষ্ট নির্মান করার জন্য ঐ ৪জন শ্রমিককে কাজের কথা বলে ভারতীয় বিএসএফ নিয়ে গেলেও এর সন্ধ্যায় চেকপোষ্টে কাজ করা অবস্থায় ভারতীয় ব্যাটালিয়ন পুলিশ তাদের ধরে নিয়ে যায়। এই ঘটনা এলাকায় জানাজানি হলে বাংলাদেশ বিজিবির পক্ষ থেকে একাধিক বার যোগাযোগ করা হলেও আটককৃত ৪বাংলাদেশী শ্রমিককে ফেরৎ দেবার বিষয়ে ভারতীয় বিএসএফ এর কাছ থেকে কোন সাড়া পাওয়া যায় নি।

Sharing is caring!

Loading...
Open