সোনার বাংলা শিক্ষা ফাউন্ডেশনের আসবাব পত্র বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

গোয়াইনঘাট প্রতিনিধি :: ‌সোনার বাংলা শিক্ষা ফাউন্ডেশন উ‌দ্যো‌গে বীরকু‌লি সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয়ে আসবাবপত্র বিতরণ অনুষ্ঠান গত ২৬-০৪-২০১৮ইং দুপুরে অনুষ্ঠিত হয়। এ বিদ্যালয়টির অবকাঠা‌মোগত অসু‌বিধা দূর কর‌তে ফান্ডেশনের পক্ষ থেকে এক‌টি অফিস টে‌বিল ও ১২ জোড়া ডেক্স ও বেঞ্চ হস্থান্তর করা হয়। এছাড়া অত্র বিদ্যালয়‌কে শিক্ষা ফাউ‌ন্ডেশন আরও ৫‌ জোড়া ডেক্স বেঞ্চ তৈরী ক‌রে দেওয়ার ইচ্ছা পোষন ক‌রে।বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন ৮ নং তোয়াকুল ইউ‌নিয়ন পরিষ‌দের বর্তমান ‌চেয়ারম্যান খা‌লেদ আহমদ, বি‌শেষ অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন সােনার বাংলা উচ্চ বিদ্যাল‌য়ের সম্মা‌নিত সহকা‌রী প্রধান শিক্ষক আ‌তিকুর রহমান,ফান্ডেশনের আহবায়ক বদরুল আমিন আল সৈয়দ, অত্র স্কুলের প্রধান শিক্ষক নুরুল আমীন,স্কুল কমিটির সভাপতি গিয়াস উদ্দীন,মুরব্বী আব্দুল হান্নান,আনোয়ার হুসেন, ফান্ডেসনের নেতা মাস্টার ফয়জুল হক,ডাঃ জহির উদ্দিন,বেলাল আহমদ, মুশাহিদ আলী, ইসকন্দর আলী, উক্ত স্কুলে কর্মরত শিক্ষক ও শিক্ষিকা বৃন্দ, শিক্ষা ফাউ‌ন্ডেশন অ‌নেক সদস্যবৃন্দ সহ জাঙ্গাইল বীরকু‌লি গ্রা‌মের সর্বস্ত‌রের জনতা।
অনুষ্ঠানে প্রধান অতিথি উনার বক্তব্যে বলেন, শিক্ষা ফাউন্ডেশন শিক্ষক শিক্ষিকাদের জন্য একটি অফিস টেবিল ও ছাত্র/ছাত্রীদের ১২(বার)জোড়া ডেক্স-বেঞ্চ স্কুলে প্রদান করায় সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন,শিক্ষার মানকে উন্নতি করতে হলে শিক্ষক/শিক্ষিকাদের পাশাপাশি আমাদের সকলকে সহানুভুতি ও আন্তরিক হতে হবে। বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে ওয়াদাকৃত স্কুলের মাঠ ভরাটের জন্য ৫০০০০(পঞ্চাশ হাজার) টাকা উনার অনুদান কিছু দিনের মধ্যে স্কুলে হস্থান্তর করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এ ছাড়া স্কুলের আরও আসবাব পত্র মেরামত বাবৎ নগদ ১০০০০(দশ হাজার)টাকা অনুদান প্রদান করেন তিনি। বীরকুলী সরকারি প্রাথমিক বিদ্যালয় যেন একটি আদর্শ ও আধুনিক স্কুলে রুপনেয় এবং প্রতিটি শিশু যেন সু-শিক্ষায় শিক্ষত হয়ে গড়ে উঠে সে প্রত্যাশা ব্যক্ত করেন।
বিশেষ অতিথির বক্তব্যে আতিকুর রহমান বলেন,শিক্ষার মান এগিয়ে নিতে হলে বিদ্যালয়ের অবকাঠামু মূলক বৈষম্য দূর করতে হবে। স্কুলের ছাত্র/ছাত্রীদের বসার জন্য ডেক্স-বেঞ্চ,শ্রেণী কক্ষ, খেলার মাঠ,চিত্ত বিনোদনের সুযোগ থাকতে হবে। আর এসবের অভাব মিঠাতে সমাজের সকলকে আন্তরিক প্রচেষ্ঠা চালিয়ে যেতে হবে। তাছাড়াও স্কুলের বিভিন্ন সমস্য সমাধান লাঘবে চেয়াম্যান তথা শিক্ষা ফাউন্ডেশকে স্কুলের প্রতি সু-দৃষ্টি রাখার আহবান জানান তিনি।
অনুষ্ঠানের সভাপতি বদরুল আমিন আল-সৈয়দ সমাপনি বক্তব্যে শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র/ছাত্রীদের উদেশ্যে বলেন, আপনারা আগামীতে স্কুলের ফলাফল ভাল করেন, প্রত্যেক স্কুলকে আপনাদের শ্রম ও ফলাফলকে সম্মান জানিয়ে প্রত্যেককে পুরষ্কারে পুরষ্কৃত করবে সোনার বাংলা শিক্ষা ফাউন্ডেশন।

Sharing is caring!

Loading...
Open