“সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান উৎসব সম্পন্ন”

সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ২দিন ব্যাপী বিজ্ঞান উৎসব-২০১৮ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বৃহস্পতিবার দুুপুর আড়াইটায় বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপপরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ।

এসময় তিনি বলেন, বর্তমানে শিক্ষা ক্ষেত্রে দেশ অনেক এগিয়ে আছে। পূর্বের তুলনায় দেশ এখন পিছিয়ে নয়। তাই এ শিক্ষাকে কাজে লাগাতে বিজ্ঞান ও প্রযুক্তির চর্চা করতে হবে। শিক্ষার্থীদের বিজ্ঞানের সঠিক জ্ঞানের আলোয় আলোকিত করে গড়ে তুলতে হবে। এতে স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা শিক্ষা অফিসার গোলজার আহমদ খান, টিটার্চ ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক ড. দিদার চৌধুরী ও সহকারী অধ্যাপক খসরু মাহমুদ, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (দিবা) কবীর খান, সহকারী প্রধান শিক্ষক (প্রভাতি) সালমা নুরুননাহার।

স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান উৎসব-২০১৮ এর আহবায়ক মো. আবু রায়হান।

সহকারী শিক্ষক শিলা সাহার পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আল মারজান, গীতা পাঠ করেন দেব জ্যোতি গোপ। ক্ষুদে বিজ্ঞানীদের পক্ষ থেকে বক্তব্য রাখে যিয়াদ ইবনে মতিন, রুদ্র দত্ত, মো. নাঈম রাইয়ান।
বিজ্ঞান উৎসবে শিক্ষার্থীদের মধ্যে ৩৫টি স্টল দেওয়া হয়েছে।

প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ এ স্টলগুলো পরিদর্শন করেন এবং বিদ্যালয়ের শিক্ষাথীরা এটি উপভোগ করে।—বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open