ছেলে হত্যাকারীকতৃক পিতাকে প্রাণনাশের হুমকি: পুলিশ সুপার বরাবের স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক::

পরিবারের সদস্যদের ও হত্যা মামলার স্বাক্ষীদের নিরাপত্তা চেয়ে গত ২৩ এপ্রিল সোমবার দুপুরে সিলেটে পুলিশ সুপার মনিরুজ্জামান বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন সিলেট জেলার কানাইঘাট উপজেলার কানাইঘাট থানাধিন কাপ্তানপুর গ্রামের মৃত আর্জিদ আলীর ছেলে নূর উদ্দিন (৭৫)। এর সময় তার সাথে ছিলেন ছোট ছেলে রুবেল আহমদ।
স্মারকলিপি গ্রহণ করে পুলিশ সুপার মনিরুজ্জামান মোবাইল ফোনে কানাইঘাট থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
স্মারকলিপি সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে ২০০৬ সালে নূর উদ্দিনের বড় লুৎফুর রহমানকে খুন করে তার প্রতিবেশী। ছেলে খুন হওয়ার পর নূর উদ্দিনের ২য় ছেলে ফয়েজ উদ্দিন বাদী হয়ে একই গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে জসীম উদ্দিন, রহিম উদ্দিন, করিম উদ্দিন, সেলিম উদ্দিন, নাজিম উদ্দিন, তাজিম উদ্দিন ও আজিম উদ্দিন সহ গং ব্যক্তিগণকে আসামী করে কানাইঘাট থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা নং জি.আর ১১৬/২০০৬, তাং ২৯/৬/২০০৬ইং। মামলাটি বিজ্ঞ আদালতে বিচারাধীন। আসামীগণ হাইকোর্ট থেকে জামিন নিয়ে বর্তমানে বাড়ি আছে। আসামীগণ প্রতিবেশি হওয়ায়, বাড়িতে আসার পর থেকে দায়েরকৃত মামলা স্বেচ্ছায় প্রত্যাহার করার জন্য নুর উদ্দিনকে ও তার পরিবারের সদস্যদেরকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখিয়ে আসছে। তাদের ভয়ে বাদী ফয়েজ উদ্দিন প্রবাসে অবস্থান করছেন। তারা বলছে মামলা প্রত্যাহার না করলে লুৎফুরের মত তাদেরকেও খুন করে ফেলবে। এছাড়াও বিভিন্ন সময় বিভিন্ন ভাবে আসামীগণ যাতায়াতে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। নুর উদ্দিনের বাড়ি থেকে বের হওয়ার পথে একটি ছোট খাল রয়েছে। উক্ত খালের উপর বাঁশের সাকো দিয়ে পার হয়। বিবাদীগণ উক্ত সাকো বার বার ভেঙ্গে ফেলে। এ বিষয়টি কানাঘাট থানায় অভিযোগ করলেও কোন প্রতিকার পায়নি। এছাড়াও আসামীগণ মামলার স্বাক্ষীদেরকেও বিভিন্ন সময় বিভিন্ন স্থানে ভয়ভীতি দেখানোর কারণে তার স্বাক্ষী দিতে ভয় পাচ্ছে। বিবাদীগণের এরূপ আচার-আচরণে সন্দেহ হচ্ছে যে, সমূহ বিবাদীগণ যে কোন সময় নূর উদ্দিন ও তার পরিবারের যে কোন সদস্যের অথবা দায়েরকৃত খুন মামলার পক্ষের স্বাক্ষীদের জানমালের ক্ষয়ক্ষতি করতে পারে। বর্তমানে নূর উদ্দিন তার পরিবারের লোকজন ও মামলার স্বাক্ষীগণ বিবাদীগণ কর্তৃক নিরাপত্তাহীনতায় ভোগতেছি।
স্মারকলিপিতে আরো বলা হয় লুৎফুর রহমান হত্যা মামলার ৫নং আসামী নাজির উদ্দিন কানাইঘাটের প্রবাসীর বাড়ীতে ডাকাতি মামলার আসামী। যা দৈনিক সিলেটের ডাক পত্রিকা প্রকাশিত হয়েছে এবং গ্রামের এক বিধবার ভিটেবাড়ী জোরপূর্বক দখল মামলার আসামী, যা দৈনিক উত্তরপূর্ব পত্রিকায় প্রকাশিত হয়েছে। নাজিম উদ্দিন জৈন্তাপুর থানায় মাদক চোরাচালনা মামলা নং- ১/১৫৪, তাং ০২/১২/২০১৭ইং এর ২ নং আসামী। এ থেকে বুঝা যায় আসামীগণ প্রকৃতপক্ষেই দুষ্ট প্রকৃতির লোক।
নূর উদ্দিন নিজের, তার পরিবারের লোকজন ও মামলার স্বাক্ষীদের জানমাল ও জীবনের নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পুলিশ সুপার বরাবরে জোর দাবী জানিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open