হবিগঞ্জে ১০ টাকা কেজির চাল পাঁচারকালে ২জন আটক

হবিগঞ্জ প্রতিনিধি::     হবিগঞ্জের মাধবপুরে দরিদ্রদের জন্য সরকারের দেওয়া ১০ টাকা কেজির (ওএমএস) ৬৪ বস্তা চাল পাচারকালে পিকআপসহ দু’জনকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৮ই এপ্রিল) বিকেলে উপজেলার নোয়াহাটি এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- উপজেলার বহরা ইউনিয়নের আফজালপুর গ্রামের সাহেদ আলীর ছেলে ফালান মিয়া (২৪) ও একই গ্রামের কামাল মিয়ার ছেলে মারুফ মিয়া (২৩)। এর মধ্যে ফালান পিকআপ চালক ও মারুফ তার সহকারী।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে নোয়াহাটি এলাকা থেকে ৬৪ বস্তা চাল ভর্তি পিকআপসহ চালক ও হেলপারকে আটক করা হয়। এসময় তারা জানায়, চালগুলো লিটন মিয়া নামে এক ব্যবসায়ীর।

তিনি আরও জানান, লিটন দরিদ্রদের জন্য সরকারের দেওয়া ১০ টাকা কেজির চাল নামমাত্র দামে কিনে বেশি দামে বিক্রি করেন। বিষয়টি জানতে পেরে পুলিশ তাদের আটক করে। তবে লিটন এখনও আড়ালে রয়েছে। তাকে গ্রেফতার করতে পারলেই চালগুলো কোন ইউনিয়নের তা জানা যাবে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মুকলেছুর রহমান বলেন, দরিদ্ররা যখন ডিলারের কাছ থেকে ১০ টাকা কেজিতে চাল নিতে যান। তাৎক্ষণিকভাবে অসাধু ব্যবসায়ীরা সেগুলো কম দামে সংগ্রহ করে রাখেন। এদের মধ্যে থেকে দু’জনকে আটক করা হয়েছে। বাকিদের শনাক্ত করতে অভিযান চলছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

Sharing is caring!

Loading...
Open