‘সংবাদপত্রের স্বাধীনতা ছাড়া গণতন্ত্র অর্থহীন’

বালাগঞ্জ প্রতিনিধি::    বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট জেলা শাখার সহ-সভাপতি ও ওসমানীনগর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক এসএম সোহেলকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন- সংবাদপত্রের স্বাধীনতা ছাড়া গণতন্ত্র অর্থহীন। সাংবাদিকরা ক্ষুরধার লেখনীর মাধ্যমে জনমত গঠন করতে অনন্য ভূমিকা রাখতে পারেন। সংবাদপত্রকে বলা হয় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আইন, বিচার ও নির্বাহী এই তিনটি বিভাগের পর চতুর্থ বিভাগটি হলো সংবাদপত্র।

বক্তারা বলেন-আজকের সংবর্ধিত অতিথি একজন দক্ষ সংগঠক এবং নির্বিক কলম সৈনিক। দির্ঘদিন ধরে তিনি এ অঞ্চলে সাহসিকতার সাথে সাংবাদিকতা পেশায় সম্পৃক্ত ছিলেন। পাশাপাশি মানবাধিকার প্রতিষ্টায় তার অগ্রণী ভুমিকা সত্যিই প্রশংসনীয়। সুদূর প্রবাসে থেকেও তিনি আর্তমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন। মানবতার কল্যাণে তার এই পথ চলা অব্যাহত থাকবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন। মঙ্গলবার রাতে দৈনিক সবুজ সিলেটের ওসমানীনগরের তাজপুর কদমতলাস্থ আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এমএফ আলী ফয়েজ।

উপজেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক শিপন আহমদের পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন সাপ্তাহিক বিশ্ব সংবাদ পত্রিকার সম্পাদক এসএম সোহেল। অনুষ্ঠানে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক সবুজ সিলেটের প্রতিনিধি উজ্জল দাশ, বাংলাদেশ মানবাধিকার কমিশন বালাগঞ্জ উপজেলা শাখার সভাপতি যুগান্তর প্রতিনিধি শামীম আহমদ, সাধারণ সম্পাদক মাছুম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আব্দুস শহীদ, সিলেট জেলা মোটর সাইকেল ইঞ্জিনিয়ার এসাসিয়েশনের সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সাদেক, তাজপুর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী স্বাস্থ্য কর্মকর্তা টোকন কুমার কর্মকার, সাংবাদিক আব্দুল হাদী, সিতু সূত্রধর, আব্দুস শহিদ, রনিক পাল, মো: কাজল মিয়া, আব্দুল মুমিন, মো: ফজলু মিয়া, সাবেক সংবাদিক তাজুল ইসলাম তালুকদার রাসেল, তাজপুর কদম তলার ব্যবসায়ী মাওলানা লুৎফুর রহমান, অমলেন্দু পুরকায়স্থ অপু, মিজানুর রহমান ও লালন আহমদ প্রমুখ। সংবর্ধনা অনুষ্টানে অতিথিরা সংবর্ধিত অতিথির হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।

Sharing is caring!

Loading...
Open