নগরীতে প্রতারণা করতে গিয়ে শ্রীঘরে ২ ভূয়া নৌ সদস্য……..

নিজস্ব প্রতিবেদক:: সিলেট নগরীর আম্বরখানাস্থ কায়কোবাদ আবাসিক হোটেলে চাকুরী দেয়ার নামে নদগ অর্থ আত্মসাৎ ও প্রতারণার করতে এসে ফেঁসে গেলেন নৌ-বাহিনীর দুই ভূয়া সদস্য।

হোটেলের কর্মচারী ও স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের সহায়তায় রোববার (০৮ই এপ্রিল) সিলেট নগরীর আম্বরখানাস্থ কায়কোবাদ আবাসিক হোটেল থেকে দুই প্রতারককে গ্রেপ্তার করে পুলিশ। ওই দু’জনকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও বাকিরা পালিয়ে যায়।

আটককৃতরা হলো- বরগুনার আমতলা উপজেলার মৃত আলী হোসেনের ছেলে তানভীর আহমদ প্রকাশ মুছা (২৮) ও সুনামগঞ্জের জামালগঞ্জের সুধির রঞ্জন তালুকদার।

পুলিশ সূত্রে জানা যায়, নৌ বাহিনীর নাবিক ও এমওডিসি পদে নিয়োগ চাকুরী প্রদান করা হবে বলে ৬ লক্ষাধিক টাকা ঘুষ নেয়ার মৌখিক চুক্তি হয় সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার লিংকন তালুকদারের সাথে আলিম মিয়ার ভাই হাকিমের। তার সাথে কথা হয় তার ভাই আলিম এর নৌবাহিনীর চাকুরী নিয়ে। তখন হালিম এইচএসসি পরীক্ষার্থী ভাই আলিম এর জন্য নৌবাহিনীতে চাকুরীর স্বার্থে লিংকনের কথামতো গত শনিবার নগদ অগ্রিম ৫০ হাজার টাকা প্রদান করে। পরে সিলেটে এসে ভর্তি যাচাই-বাচাইকালে আরো তিন লক্ষ টাকা রোববার নিয়ে যাওয়ার জন্য বলা হয়।

লিংকনের পরামর্শে হালিম আগের দিন রাতেই সিলেটে এসে একসাথে রাত্রি যাপন শেষে সকালে সার্কিট হাউসের সামনে যাওয়ার জন্য বলা হয়। কথানুযায়ী আলিম ও হালিম সেখানে যান। এবং রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি পাইভেট কারে নগরীর আম্বরখানাস্থ কায়কোবাদ হোটেলের ৪র্থ তালার ৪০৭ নং রুমে নিয়ে যায়। সেখানে ভুয়া নৌবাহিনীর পোষাক পরিহিত লোকজনের কাছে শারীরিক, লিখিত সহ অন্যান্য পরীক্ষা নেয়া হয় এবং কথানুসারে আড়াই লক্ষ টাকা প্রদান করা হয়।

এসব ভুয়া নৌবাহিনীর কর্মকর্তারা তাকে নিয়োগপত্র প্রদান করে আধাঘন্টার মধ্যে বাকিসহ টাকা পরিশোধ করতে বলেন। এমনকি নিয়োগপত্র কাউকে না দেখতে নিষেধও করেন তারা। তখন হালিম ও আলিমদের মধ্যে তাদের নিয়ে সন্দেহ জাগলে তখনই তাদের মোবাইল ফোন কেড়ে নিয়ে বন্ধ করে রাখা হয়। এরই মধ্যে ভুয়া নৌবাহিনীর সদস্যরা পালাতে থাকলে চিৎকার দিয়ে হালিম বললে তখন কায়কোবাদ হোটেলের কর্মচারী ও ছাত্রলীগ নেতাকর্মীসহ স্থানীয়রা তাদের দু’জনকে আটক করে। পরে পুলিশ গিয়ে ওই দু’জনকে আটক করে থানায় নিয়ে আসে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন বিষটি নিশ্চিত করে বলেছেন, থানায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের কারাগারে প্রেরণ করা হয়েছে। এঘটনায় জড়িতদের গ্রেফতার করতে পুলিশ অভিযানে নেমেছে।

Sharing is caring!

Loading...
Open