নবীগঞ্জে হীরক জয়ন্তী’র নামে কয়েক লক্ষাধিক টাকা আত্মসাৎ…….!

হবিগঞ্জ প্রতিনিধি::      হবিগঞ্জে একটি স্কুলে ৭৫-বৎসর পূর্তি উপলক্ষ্যে হীরক জয়ন্তী পালনের নাম করে বিদ্যালয় কর্তৃপক্ষর বিরুদ্ধে কয়েক লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। এনিয়ে প্রবাসী প্রাক্তণ ছাত্রছাত্রী,বর্তমান শিক্ষার্থীসহ স্থানীয় সচেতন মহলে চাপা ক্ষোভ বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে । জানা যায়, আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ প্রায় তিন হাজার শিক্ষার্থী পড়ালেখা করে । ২০১৫ সালে আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এ ৭৫-বৎসর পূর্তি উপলক্ষ্যে হীরক জয়ন্তী পালনের নাম করে বিদ্যালয় কর্তৃপক্ষ প্রথম দফায় শিক্ষার্থীদের কাছ রেজিস্ট্রেশন ফি’র সঙ্গে আলাদা ২০০ টাকা করে চাঁদা আদায় করে । শিক্ষার্থী ছাড়াও প্রাক্তণ শিক্ষার্থীসহ বিত্তবান লোকজন এর কাছ থেকে অনুষ্ঠান উৎযাপন এর নামে টাকা উত্তোলন করা হয় । কিন্তু রহস্যজনক কারণে সেসময় হীরক জয়ন্তী অনুষ্ঠান পালন করা হয়নি এবং উত্তোলনকৃত টাকাও তখন ফেরত দেয়া হয়নি ।

এদিকে ২০১৮ সালে একই কায়দায় শিক্ষার্থীদের কাছ থেকে হীরক জয়ন্তী পালনের নাম করে ফের দ্বিতীয় দফায় ভর্তি ফি’র সঙ্গে ২০০ টাকা করে চাঁদা তোলা হয় । দুই দফায় টাকা উত্তোলন করা হলেও রহস্যজনক কারণে হয়নি হীরক জয়ন্তীর কোনো অনুষ্ঠান । দুই দফায় টাকা উত্তোলন করা হলে এত টাকা গেল কোথায় এমন প্রশ্ন জনমনে। আউশকান্দি বাজারের একজন হোমিও ফার্মেসির ডাক্তার জানান, হীরক জয়ন্তীর নাম করে আমার কাছ থেকে ”১০০০” টাকা নেয়া হয়, অনুষ্ঠান হয়নি আমার টাকাটাও ফেরত পাইনি । নাম প্রকাশে অনিচ্ছুক আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর প্রাক্তণ এক (লন্ডন প্রবাসী) শিক্ষার্থী বলেন, আমরা টাকা দিলাম,অনুষ্ঠানের কোনো খোঁজখবর নাই টাকারও কোনো হদিছ নাই ।

এবিষয়ে আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর প্রধান শিক্ষক লুৎফুর রহমান এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, হীরক জয়ন্তীর উৎযাপন উপলক্ষ্যে ছাত্রছাত্রীদের কাছ থেকে যে টাকা তোলা হয়েছে অনুষ্ঠান না হওয়ায় সে টাকা গুলো পরবর্তী মাসের বেতন এর সঙ্গে কাটিয়ে নেয়া হবে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হীরক জয়ন্তীর পালন এর জন্য একবার টাকা তোলা হয়েছে এর আগে যদি কেউ টাকা তোলে থাকে সে বিষয়ে আমি কিছু জানিনা । এব্যাপারে আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর ম্যানেজিং কমিটি সভাপতি সুহুল আমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমি হীরক জয়ন্তী সম্পর্কে কিছুই জানিনা এ টাকা আমার আগের সভাপতি এমপি বাবু তুলেছেন। এবার টাকা তুলেছেন প্রধান শিক্ষক আমি কোন টাকা তুলি নাই। সম্প্রতি (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য ও আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আব্দুল মুনিম চৌধুরী বাবু ওমরা হজ্ব পালনের জন্য দেশের বাহিরে থাকায় উনার বক্তব্য পাওয়া যায়নি।

Sharing is caring!

Loading...
Open