কানাইঘাটে ২০টি পরিবারের যুবক-যুবতীর বিয়ে……..

কানাইঘাট প্রতিনিধি::      সিলেটের কানাইঘাটে মুসলিম ওয়েলফেয়ার ইউকের উদ্যেগে ও মসজিদই আনিছুল ইসলাম ব্লাকবর্ন ইউকের অর্থায়নে ২০টি হতদরিদ্র পরিবারের অসহায় যুবক যুবতীর বিয়ে বাস্তবায়ন করেছে ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশ। বুধবার ব্যাপক উৎস্যাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে তাদের গণবিবাহ সম্পন্ন হয়েছে। সকাল ১১টায় উপজেলার বড়চতুল ইউপির চেয়ারম্যান মাওঃ আবুল হোসাইন চতুলীর নিজ বাড়ী রাউতগ্রাম মাদানী নগরে এ বিয়ে গুলো অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী সহ এলাকার অসংখ্য গন্যমান্য ব্যক্তিবর্গ আলেম উলামা, স্থানীয় সাংবাদিক ও জনপ্রতিনিধি সহ বর কনের বিপুল সংখ্যক আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন। যৌতুকবিহীন গণবিবাহ অনুষ্ঠানে দরিদ্র পরিবারের ২০ জন বর ও তাদের কনেদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিন, ১টি ছাগল, লেপ, তোষক, বালিশ ও সংসারের জন্য বিবাহের উপহার সামগ্রী প্রদান করা হয়। নব দম্পত্তি ২০টি পরিবার এ সব উপহার সামগ্রী পেয়ে আনন্দিত হয়েছেন বলে তারা জানিয়েছেন।

এ সময় গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত সবাই এ ধরনের মহতি উদ্যোগ গ্রহন করায় ইসলাহুল মুসলিমিনের বাংলাদেশের প্রতিনিধি আল্লামা ফরিদ উদ্দিন মাসুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং বড়চতুল ইউপির চেয়ারম্যান মাওঃ আবুল হোসাইনকে ধন্যবাদ জানান। তারা এ ভাবে এলাকায় গণবিবাহ অনুষ্ঠানের কার্যক্রম অব্যাহত রাখার জন্য কতৃপক্ষের কাছে আহবান জানান। উল্লেখ্য ইসলাহুল মুসলিমিনের বাস্তবায়নে এ নিয়ে তিন বার বড়চতুল ইউনিয়নে যৌতুক বিহীন গণবিবাহ অনুষ্ঠিত হয়েছে।

Sharing is caring!

Loading...
Open