সিলেটে দুই গ্রামের সংঘাত এড়ালো প্রশাসন

জৈন্তাপুর প্রতিনিধি::  সিলেটে স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা ও পুলিশ প্রশাসনের ভূমিকায় জৈন্তাপুরের দুই গ্রামের বাসিন্দাদের সংঘাতময় পরিস্থিতি এড়ানো সম্ভব হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯শে মার্চ) উপজেলার দরবস্ত ইউনিয়নের ছাতারখাল ও কানাইঘাট ইউনিয়নের ঝিঙাবাড়ি গ্রামের এ উত্তেজনা দেখা দেয়।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার দরবস্ত ইউনিয়নের হাওরে কাটাগাং বিলের সীমানা নিয়ে এ দুই গ্রামের বাসিন্দাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয় গ্রামের লোকজন দেশিয় অস্ত্র নিয়ে বের হলে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি হয়। তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন জনপ্রতিনিধিরা, উপজেলা ও পুলিশ প্রশাসন। তারা উভয় গ্রামের প্রতিনিধিদের নিয়ে হাওরেই বৈঠকে বসেন। তাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে উভয় গ্রামের লোকজন সশস্ত্র অবস্থান থেকে সরে যান।

জৈন্তপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. মইনুল জাকির বলেন, কাটাগাং বিলের সীমানা নিয়ে জটিলতা রয়েছে। এ নিয়ে উভয়গ্রামের লোকজন সংঘর্ষে জড়াতে যাওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা ও পুলিশ প্রশাসনের ভূমিকায় পরিস্থিতি শান্ত হয়।

এছাড়া উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন, নির্বাহী কর্মকর্তা মৌরিন করিম ও ইউপি চেয়ারম্যানরা তাৎক্ষণিক ভূমিকা নেন। দালিলাদি দেখে বিষয়টি সমাধান করে দেওয়ার আশ্বাসে উভয় গ্রামের লোকজন সশস্ত্র অবস্থান থেকে ফিরে আসে। এতে করে একটি বড় ধরণের সংঘাতময় পরিস্থিতি এড়ানো সম্ভব হয়েছে।

Sharing is caring!

Loading...
Open