নারায়ণগঞ্জে আইএস সন্দেহে এক ব্যক্তি গ্রেফতার

সুরমা টাইমস ডেস্ক::  নারায়ণগঞ্জের ফতুল্লায় নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সদস্য সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃত সেই ব্যক্তির নাম মঈন আজিজ (৪৭)। মঈন আজিজ ৭৮/৩ নিউ চাষাঢ়া জামতলা এলাকার মৃত আবদুল আজিজের ছেলে।

ডিবি পুলিশের দাবি মঈন আইএস নয় আইএসের রূপধারণকারী। ডিবি পুলিশ তার কাছ থেকে একটি সচল ওয়াকিটকি হ্যান্ডসেট, ৮৫টি সিম, ৪৪টি মোবাইল, ছয়টি রাউটার, তিনটি কম্পিউটারের হার্ডডিস্ক, ১৩টি মেমোরিকার্ডসহ একাধিক নামে ফেসবুক আইডি জব্দ করেছে।

৯দিন আগে নিজ বাসা থেকে ডিবি পুলিশের একটি টিম মঈন আজিজকে গ্রেফতার করে। এরপর জিজ্ঞাসাবাদ শেষে গত রবিবার রাত সাড়ে ১০টায় মঈন আজিজকে ফতুল্লা মডেল থানায় হাজির করে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন ডিবির এসআই মনিরুজ্জামান। ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) শাহ জালাল মামলা গ্রহনের সত্যতা নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে মামলার বাদী এসআই মনিরুজ্জামান জানান, ডিবির পরিদর্শক রাশেদ মোবারকের নেতৃত্বে অভিযান চালিয়ে মঈন আজিজকে গ্রেফতার করা হয়। এরপর মঈন আজিজের বিষয় গুরুত্বসহকারে খোঁজখবর নেয়া হয়। এতে ধারণা করা হচ্ছে মঈন আজিজ আইএস নয়, আইএসের রূপধারণ করে সরকার ও পুলিশ বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক প্রচারণা চালাতো। পরে উধ্বর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে তথ্য প্রযুক্তি আইনে মামলা করেছি।

Sharing is caring!

Loading...
Open