দেশের সব মাদ্রাসায় মহান স্বাধীনতা দিবস পালনের নির্দেশনা

সুরমা টাইমস ডেস্কঃঃ   দেশের সব মাদ্রাসাকে আগামীকাল ২৫শে মার্চ গণহত্যা দিবস এবং ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি পালনে নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড। এরই অংশ হিসেবে মাদ্রাসাগুলোকে জাতীয় পতাকা উত্তোলন, স্মৃতিচারণ, আলোচনা, বিশেষ মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠান আয়োজন করতে বলা হয়েছে।

এ সম্পর্কিত একটি নির্দেশনা গত ২০শে মার্চ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। বোর্ডের চেয়ারম্যানের নির্দেশক্রমে রেজিস্ট্রার মো. মজিবুর রহমান স্বাক্ষরিত নির্দেশনাটি দেশের সব মাদ্রাসার অধ্যক্ষের কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, আগামী ২৫শে মার্চ মাদ্রাসায় বিশিষ্ট ব্যক্তি, বীর মুক্তিযোদ্ধাদের কণ্ঠে ২৫শে মার্চ গণহত্যার স্মৃতিচারণ আলোচনাসভা আয়োজন করতে হবে। এ উপলক্ষে একই দিন ২৫শে মার্চ রাতে নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করতে হবে।

পরদিন ২৬শে মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মাদ্রাসাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করতে নির্দেশনায় বলা হয়েছে। এদিন সকালে দেশের সব বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ে কুচকাওয়াজ, ছাত্র-ছাত্রীদের সমাবেশ ক্রীড়া অনুষ্ঠানে মাদ্রাসাগুলোর শিক্ষার্থীদের অংশ নিতে হবে। এ ছাড়া জেলা-উপজেলা পর্যায়ে ফুটবল ম্যাচ অথবা দেশীয় খেলার আয়োজন করতে নির্দেশনায় বলা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open