বিশ্বের যে কোন দেশের চেয়ে বাংলাদেশে যক্ষা পরিস্থিতি সন্তোষজনক- মেয়র আরিফ

সুরমা টাইমস ডেস্কঃঃ        সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বিশ্বের যে কোন দেশের চেয়ে বর্তমানে বাংলাদেশ যক্ষা পরিস্থিতি সন্তোষজনক। এখানে নিরাময় হার প্রায় ৯২ শতাংশ। তিনি বলেন, আগে এসব রোগ মহামারী আকার ধারণ করলেও বর্তমানে বাংলাদেশে এ রোগ শতভাগ কন্ট্রোলে রয়েছে, যা বহির্বিশ্বে প্রশংসিত হয়েছে।

তিনি আজ শনিবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত সিটি কর্পোরেশনের হল রুমে বিশ্ব যক্ষা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক নাজিয়া আবিরের পরিচালনায় আয়োজিত সভায় এবারের মূল প্রতিপাদ্য ছিল “নেতৃত্ব চাই যক্ষা নির্মূলে, ইতিহাস গড়ি সবাই মিলে”। সভায় বিশেষ অতিথি ছিলেন, সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়।

সিসিকের সহকারী স্বাস্থ্য পরিদর্শক আব্দুর রাজ্জাকের কোরআন তেলাওয়াত ও শান্তা গুপ্তার গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডা. সাইদুল আনোয়ার, সিসিকের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. দ্রুব পূরকায়স্থ, ডা. আশিষ কুমার ঘোষ। সভায় উপস্থিত ছিলেন, সিসিকের সিনিয়র স্বাস্থ্য পরিদর্শক ভোপাল রঞ্জন চন্দ্র, উর্ধ্বতন স্বাস্থ্য পরিদর্শক আনোয়ারুল হক ও মশক নিধক পরিদর্শক মোহাম্মদ উল্লাহ।

Sharing is caring!

Loading...
Open