সালুটিকরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ২ জন নিহত

নিজস্ব প্রতিবেদক::    সিলেটের গোয়াইনঘাট উপজেলার সালুটিকর বাজারে মসজিদের জায়গার মালিকানা নিয়ে একই উপজেলার মিত্রিমহল ও বহর গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার (২৪শে মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে সংঘর্ষের এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- মিত্রিমহল গ্রামের আব্দুল জলিলের ছেলে মনাই মিয়া ও আজিজুল ইসলামের ছেলে রুমেল আহমদ।
স্থানীয় সূত্রে জানা যায়, সালুটিকর বাজার মসজিদের দখলে থাকা একখন্ড ভূমি নিয়ে শুক্রবার মসজিদের মোতাওয়াল্লী মিত্রিমহল গ্রামের আবদুস সোবহান এবং বহর গ্রামের জামাল উদ্দিন, ফখর উদ্দিন ও ফয়েজ আহমদের মধ্যে বাকবিতন্ডা হয়। এ নিয়ে দুই গ্রামের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

শনিবার সকালে উত্তেজনা নিরসনের লক্ষ্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল হাকিম চৌধুরী, নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান আমিরুলসহ এলাকার গণমান্যলোকজন মিত্রিমহল গ্রামে যান। আলোচনার একপর্যায়ে বহর গ্রামের লোকজন গুলি ছুঁড়লে সংঘর্ষ বাধে।
এতে ঘটনাস্থলেই মনাই মিয়া ও রুমেল আহমদ গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অর্ধশতাধিক। তাদের কয়েকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান ঘটনার সত্যতা স্বীকার করে সুরমা টাইমসকে জানান, এই ঘটনা অত্যন্ত দু:খজনক, পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open