পোশাক নিয়ে মন্তব্য : ক্ষমা চাইলেন মোশাররফ করিম (ভিডিও সহ)

বিনোদন ডেস্কঃ সম্প্রতি একটি টিভি শো-তে পোশাক নিয়ে মন্তব্য করে সমালোচনায় পড়েছেন মোশাররফ করিম। এ প্রসঙ্গে দুঃখ প্রকাশ করলেন জনপ্রিয় অভিনেতা।
‘জাগো বাংলাদেশ’ নামের একটি অনুষ্ঠান সঞ্চালনা করছেন মোশাররফ করিম, যার সাম্প্রতিক পর্বের আলোচনার বিষয় ছিল ধর্ষণ। সেখানেই চলে আসে পোশাক প্রসঙ্গটি। কারণ, অনেক সময়ই ধর্ষণের শিকার নারীর পোশাক নিয়ে প্রশ্ন তোলা হয়।

অনুষ্ঠানটি প্রচারের পর অনেকেই অভিনেতার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানান অভিযোগ আনেন। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় সেই অনুষ্ঠানের ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়ে।

তবে সমালোচনা আর বাড়তে দিলেন না মোশাররফ করিম। দুঃখ প্রকাশ করলেন ভেরিফায়েড ফেসবুক পেজে, নিজের অবস্থান পরিষ্কারও করেন তিনি।

‘হালদা’ অভিনেতা লেখেন, ‘চ্যানেল ২৪-এর আমার উপস্থাপিত একটি অনুষ্ঠানের একটি অংশে আমার কথায় অনেকে আহত হয়েছেন। আমি অত্যন্ত দুঃখিত। আমি যা বলতে চেয়েছি তা হয়ত পরিষ্কার হয়নি।’

মোশাররফ করিম আরো বলেন, ‘আমি পোশাকের শালীনতায় বিশ্বাসী। এবং তার প্রয়োজন আছে। এই কথাটি সেখানে প্রকাশ পায়নি। ধর্মীয় অনুভূতিতে আঘাত করা আমার অভিপ্রায় না। এ ভুল অনিচ্ছাকৃত। আমি অত্যন্ত দুঃখিত। দয়া করে সবাই ক্ষমা করবেন।’

যুক্তরাষ্ট্রের আলোচিত টিভি শো ‘টেডএক্স’ ও ভারতের ‘সত্যমেভ জয়তে’ থেকে অনুপ্রেরণা নিয়ে নির্মিত হয়েছে ‘জাগো বাংলাদেশ’। চ্যানেল টোয়েন্টিফোরে প্রচার হয় শনিবার রাত সাড়ে ৮টায়।

ইতোমধ্যে ‘জাগো বাংলাদেশ’-এর ১৩টি পর্ব ধারণ করা হয়েছে। বিষয়ের মধ্যে রয়েছে নারী নির্যাতন, শিশু ধর্ষণ, অটিজম, বাল্যবিবাহ, সড়ক দুর্ঘটনা, মেয়েদের ঋতুকালীন সমস্যা, যানজট, বৃহন্নলা ও পরিবেশদূষণ।

অনুষ্ঠানটি পরিচালনা করছেন আরিফ এ আহনাফ।

মোশাররফ করিমের যে ভিডিওটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বির্তক সৃস্টি হয়েছে , নীচে দেওয়া হলো সেই ভিডিওটির অংশবিশেষ।

mm

চ্যানেল ২৪ এ ‘জাগো বাংলাদেশ’ নামক একটা প্রোগ্রাম হয়। প্রোগ্রামটিতে উপস্থাপনা করে টিভি অভিনেতা মোশাররফ করিম। মোশররফ করিম অনুষ্ঠানের এক পর্যায়ে বলে, “মেয়েরা কি স্বাধীনভাবে পোষাক পড়বে না ? পোষাকের কারণেই যদি নারী নির্যাতিত হতো, তবে ৫ বছরের শিশু কেন নির্যাতিত হয়, বোরকা পরা মেয়ে কেন ধর্ষিত হয় ?”

Posted by See & Share on Thursday, March 22, 2018

Sharing is caring!

Loading...
Open