শিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে : বঙ্গবন্ধু জাতীয় স্বর্ণপদক প্রাপ্ত সেলিম

কদমতলী গ্রামের আত্বপ্রত্যয়ী সেলিম কৃষিতে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কার প্রাপ্তি উপলক্ষ্যে কদমতলী যুব সমাজের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। গত বুধবার হুমায়ুন রশীদ চত্বরে আব্দুল হামিদ সড়কের ইত্যাদি কমপ্লেক্স প্রাঙ্গনে হাজী হেলাল বক্ত এর সভাপতিত্বে প্রধান অতিথি আব্দুল বাছিত সেলিম তার বক্তব্যে বলেন,শিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে এর সাথে প্রতিটি পরিবার কৃষি কাজে সম্পৃক্ত হতে হবে।

যুব সমাজ আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের গর্ব আধুনিক কৃষির রূপকার মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম আব্দুল হামিদ এর কনিষ্ট ছেলে এলাকার সম্মান উজ্জ্বল করেছেন। এই দৃষ্টান্ত স্বর্ণাক্ষরে চিরদিন থাকবে। আমাদের সমাজের জন্য খাদ্যে পুষ্টি যোগান দিতে আধুনিক ও নিরাপদ খাদ্য উৎপাদনে মাননীয় প্রধানমন্ত্রি গত ১৬ জুলাই ২০১৭ ইং স্বর্ণ পদক তুলে দেন। সভায় কদমতলী যুব সমাজ এর পক্ষ থেকে আব্দুল বাছিত সেলিমের হাতে একটি ক্রেষ্ট তুলে দেওয়া হয়। সেলিম তার বক্তব্যে এলাকার মরহুম উবায়েদ উল্লাহকে শ্রদ্ধার সাথে স্বরণ করেন। তিনি সেলিমের এ.বি. কৃষি প্রকল্প নামকরণ করেছিলেন।

এছাড়া স্বাধীনতার পর গ্রামের কৃষি কাজে সম্পৃক্ত কৃষকদের বিশেষভাবে সম্মান জানান। আলী আশরাফ এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য করেন সাহেদ আহমদ সুমিন। এছাড়াও সভায় আরও বক্তব্য রাখেন- আক্তার উদ্দিন নাদির, আকতার আহমদ, আফজাল হোসেন, সেলিম আহমদ, আলী আকবর, ইছহাক মিয়া, লুলু মিয়া, মইন উদ্দিন, ইরা মিয়া, মখলিছ মিয়া, মোঃ শরীফ আহমদ প্রমুখ। অনুষ্ঠানের সভাপতি হাজী হেলাল বক্ত সংবর্ধিত অতিথির বিরল দৃষ্টান্ত এলাকাবাসীর মাঝে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনার জন্য সেলিমের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। প্রেস-বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open