মুক্তিযোদ্ধার প্রজন্ম ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন

ক্রিকেটের মাধ্যমে আমাদের বিশ্বজয় করার সুযোগ রয়েছে : মিছবাহ উদ্দিন

৭১এর বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে মুক্তিযোদ্ধার প্রজন্ম ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। সংগঠনের সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুল’র সভাপতিত্বে অলংকারী গ্রামের দক্ষিন পশ্চিমের মাঠে ২৮ ফেব্রæয়ারী বুধবার আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ এইড ইউ.কে সভাপতি এবং বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাষ্টের সাধারন সম্পাদক মোঃ মিছবাহ উদ্দিন।

বক্তব্যে তিনি বলেন, আমরা আন্তর্জাতিক বিশ্বে সবচেয়ে বেশি পরিচিতি, সুনাম ও সুখ্যাতি অর্জন করেছি ক্রিকেটের মাধ্যমে। এ সাফল্য আমাদের ধরে রাখতে হবে। তরুন ও নতুন প্রজন্মের ক্রিকেটারদের পৃষ্টপোষকতা করে তাদেরকে আরও এগিয়ে যেতে উৎসাহ দিতে হবে। ক্রিকেটের মাধ্যমে আমাদের বিশ্বজয় করার সুযোগ রয়েছে। এক্ষেত্রে মুক্তিযোদ্ধার প্রজন্ম প্রতি বছর ক্রিকেট টুর্নামেন্টের সফল আয়োজন করে ক্রীড়াক্ষেত্রেও তারা অবদান রাখছেন। তাদের এ কার্যক্রমে প্রবাসী ও সমাজসেবীদের আরও ব্যাপক সহযোগিতা প্রয়োজন।

জাহেদ আহমদ, বাবুল হোসেন মোহন ও সাহেদ আহমদের পরিচালনায় অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন, অলংকারী পৌদনাপুর হাফিজিয়া দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম।

বক্তব্যে তিনি বলেন, সুস্থ মন ও দেহের জন্য খেলাধুলার বিকল্প নেই। পরিচ্ছন্ন জীবন যাপনে খেলাধুলা অবশ্যই প্রয়োজন। এক্ষেত্রে মুক্তিযোদ্ধার প্রজন্ম ব্যাপক সমাজসেবামুলক কাজের পাশাপাশি খেলাধুলার আয়োজন করে তাদের বহুবিধ কার্যক্রমের ধারা অব্যাহত রেখেছেন।

সভাপতির বক্তব্যে কবি নাজমুল ইসলাম মকবুল এবারের টুর্নামেন্ট আয়োজনে সহযোগিতা করার জন্য বিশ্বনাথ এইড ইউ.কে নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান এবং আগামীতেও এ ধারা অব্যাহত রাখার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসহাক একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী ও শিক্ষানুরাগী মোঃ বেলাল মিয়া, মোঃ হুসিয়ার আলম, জামাল হাসান তালুকদার, পশ্চিম অলংকারী জামে মসজিদের মুতাওয়াল্লী মোঃ লিয়াকত আলী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন অলংকারী ইউনিয়ন ক্রিকেট এসোসিয়েশনের সভাপতি রিপন আহমদ, সহ সভাপতি রুজেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক রেজা আহমদ, জাহাঙ্গীর হোসেন, আবু বকর, কাওছার আহমদ সাদী, কামরুল ইসলাম, আব্দুল্লাহ, জাকির হোসেন প্রমূখ।

Sharing is caring!

Loading...
Open