ইতালীতে ভেনিস বাংলা স্কুলের একুশ উদযাপন ও পাঠ্য বই বিতরন

নাজমুল হোসেন,ইতালি থেকেঃ একুশে ফেব্রয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে ইতালীর ভেনিস বাংলা স্কুল। শনিবার স্থানীয় একটি হলরুমে অস্থায়ী শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন ভেনিস বাংলা স্কুল,বাংলাদেশ এসোসিয়েশন ভেনিস,শরীয়তপুর এসোসিয়েশন ভেনিস , ভৈরব সমিতি ভেনিস,ভৈরব পরিষদ ভেনিস,দোহার ভেনিস ঐক্য পরিষদ,দোহার – নবাবগঞ্জ ঐক্য ফ্রন্ট ভেনিস,এবং ভেনিসে ইতালিয়ান সহ অন্যান্য দেশের প্রবাসীরা ।

সুহেলী আক্তার বিপ্লবী ,আশিক ও দেখার প্রানবন্ত বাংলা ও ইতালীয়ান উপস্হাপনায় ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংঙ্গীত ও দলীয় সংঙ্গীত পরিবেশন করা হয়।

একুশের আলোচনায় বক্তব্য রাখেন ইতালীতে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব এরফানুল হক,ভেনিসের সংসদ সদস্য ডেলিয়া মুরার,মজিবর সরকার ,মামুন ঢালী, ভেনিস বাংলা স্কুলের উপদেষ্টা বিল্লাল হোসেন ঢালী, সহ সভাপতি মোহাম্মদ আক্তার উদ্দিন,সাধারন সম্পাদক মিজানুর রহমান প্রমুখ ।
আলোচনা শেষে দূতাবাস কতৃক ভেনিস বাংলা স্কুলের শিক্ষার্থীদের মাঝে ১ম শ্রেনী হতে ৫ম শ্রেনীর বই বিতরন করা হয়। বই বিতরন শেষে মনোঙ্গ সাংকৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃতি , সঙ্গীত, নৃত্য পরিবেশন করেন ভেনিস বাংলা স্কুলের শিক্ষার্থী ও স্হানীয় শিল্পীরা।

Sharing is caring!

Loading...
Open