তরুন প্রজন্মের কাছে ভাষা আন্দোলনের চেতনা জাগ্রত করতে হবে ——- প্যানেল মেয়র কয়েস লোদী

একুশে ফেব্রুয়ারীতে আলোর অন্বেষণ’র ফ্রি ব্লাড গ্রুপিং

সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী বলেছেন- ৫২ এর ভাষা আন্দোলন আমাদের জাতিসত্ত্বার এক গৌরবোজ্জল ইতিহাসের অংশ। রক্ত দিয়ে শাহাদাতের বিনিময়ের ভাষার স্বাধীনতা অর্জনের একমাত্র ইতিহাস আমাদেরই। বাংলা ভাষার বিজয়ের জন্যই ২১শে ফেব্রুয়ারী আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে। যা আমাদেরকে নতুন উচ্চতায় নিয়ে গেছে। মহান ভাষা আন্দোলনের ঐতিহাসিক চেতনা আমাদের যুব সমাজের মাঝে জাগ্রত করতে হবে। ভাষা দিবসে বিনামূল্যে ফ্রি ব্লাড গ্রুপিংয়ের মতো ব্যাতিক্রমী ও মহৎ কর্মসুচী গ্রহণের মাধ্যমে আলোর অন্বেষন যে উদ্যোগ নিয়েছে তা নিঃসন্দেহে মাইলফলক হয়ে থাকবে।
তিনি গতকাল মহান একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোর অন্বেষণ’র উদ্যোগে এবং ক্রিসেন্ট ব্লাড ব্যাংকের সহযোগিতায় বিনা মুল্যে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। আলোর অন্বেষণ’র সভাপতি সাজন আহমদ সাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তফাজ্জুল হক সুমনের পরিচালনয় অনুষ্ঠিত ফ্রি ব্লাড গ্রুপিং অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সভাপতি আব্দুল বাতিন ফয়সল, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী হুমায়ুন আহমদ মাশুক, সমাজ সেবক লুৎফুর রহমান ও এম.এ ওয়াদুদ। বক্তব্য রাখেন- আলোর অন্বেষণ’র সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক এমজেএইচ জামিল ও বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগরের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ।
সকালে থেকে দিনভর অনুষ্ঠিত ফ্রি ব্লাড গ্রুপিং অনুষ্ঠানে বিভিন্ন শ্রেনী পেশার বিপুল সংখ্যক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করে তাদেরকে কার্ড প্রদান করা হয়। বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open