চুনারুঘাটে নালুয়া চা-বাগানে কারিতাসের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নালুয়া চা-বাগানে কারিতাস সক্ষমতা প্রকল্পের সৌজন্যে ২১শে ফেব্রুয়ারী মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে গত (বুধবার) সকালে আড়ংবিল সরকারি প্রাথমিক বিদ্যালয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করে ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

পরে বিদ্যালয় মাঠ প্রঙ্গনে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। জয়দেব ভূমিজের সঞ্চালনায় সভার সভাপতিত্ব করেন নালুয়া চা-বাগানের সঞ্চয় ও ঋণদান সমিতির সভাপতি দেবদাস উরাং। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহ যুব উন্নয়ন কর্মকর্তা মাসুদ কাইসার খাঁন।

বিশেষ অতিথি নালুয়া চা-বাগানের সহকারী বাগান ব্যবস্থাপক ইসাক নবী, স্তিফান শেখর আজিম, চয়ন চক্রবর্তী, দেবদাস উরাং, রামেশ্বর ভূমিজ, ইউপি সদস্য মাখনলাল গোষামী, নটবর রুদ্রপাল, স্বপন গোষামী, দেবরাম মুন্ডা, আকাশ মুন্ডা, শাহাদাত হোসেন, মার্গারেট অধিকারী ও সুকুমার কুমার সিংহ প্রমূখ।

এদিকে সকালে চন্দ্র মল্লিকা উচ্চ বিদ্যালয় মাঠে যথাযথ মর্যাদায় ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়। ২১ ফেব্রুয়ারি ১৯৫২ এর মহান ভাষা আন্দোলনের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মাতৃভাষা ও বাংলার জন্য শহীদদের এই আত্মত্যাগকে স্মরণীয় করে রাখতে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অবস্থিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি উসমান গণি কাজল, প্রধান শিক্ষক-সহকারী শিক্ষক/শিক্ষীকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

Sharing is caring!

Loading...
Open