পনিটুলা মহাপ্রভুর আখড়ায় ষোলপ্রহর ব্যাপী তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তন ১মার্চ শুরু

শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আবির্ভাব তিথি ও গুরুদেব শ্রীশ্রী জয়নিতাই মোহন্ত মহারাজের তিরোধান তিথি উপলক্ষে ষোলপ্রহর ব্যাপী এক তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তন মহোৎসবের আয়োজন করা হয়েছে। সিলেট শহরের পল্লবী আবাসিক এলাকা পনিটুলাস্থ শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়ায় ষোলপ্রহর ব্যাপী তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তন মহোৎসব অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানসূচীর মধ্যে রয়েছে, ১ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় শ্রীশ্রী চৈতন্যচরিতামৃত পাঠ। পরিবেশনায়- শ্রী বিনোদ বিহারী দাস বাবুল। রাত ৮ টায় শুভ অধিবাস। পরিবেশনায়- শ্রী বিনোদ বিহারী দাস বাবুল। ২ মার্চ শুক্রবার ব্রাহ্মমুহুর্ত থেকে ষোলপ্রহর ব্যাপী তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তন মহোৎসব শুরু হয়ে ৩ মার্চ শনিবার পর্যন্ত চলবে।
প্রতিদিন দুপুর ১ টায় ভোগারতি দর্শন। প্রতিদিন দুপুর ১ টা ৩০ মিনিটে সর্বস্থরের গৌর ভক্তবৃন্দের মাঝে মহাপ্রসাদ করা হবে। নামসুধা বিতরণ করবেন- সখী সম্প্রদায়- গোপালগঞ্জ, মানবকল্যাণ সম্প্রদায়-কুমিল্লা, অনুরাধা সম্প্রদায়-দিনাজপুর, সৌরভী সম্প্রদায়-গোপালগঞ্জ, শ্রীনাম সংঘ- কুলাউড়া ও কিশোরী সম্প্রদায়-সিলেট। ষোলপ্রহর ব্যাপী তারকবহ্ম্র হরিনাম সংকীর্ত্তন মহোৎসব সার্বিক ভাবে পরিচালনা করবেন- শ্রীশ্রী নিত্যানন্দ দাস মোহন্ত মহারাজ। ৪ মার্চ রবিবার সকাল ১১ টায় দধিভান্ড ভঞ্জণ ও কীর্ত্তন সমাপন। তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তন মহোৎসবে সর্বস্তরের গৌর ভক্তবৃন্দকে স্বতঃস্ফুর্ত ভাবে উপস্থিত থাকার জন্য শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়া, পল্লবী আ/এ, পনিটুলা, সিলেটের অধ্যক্ষ শ্রীশ্রী নিত্যানন্দ দাস মোহন্ত মহারাজ বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি।

ভাঙ্গাটিকর গোপীনাথ বিশ^ম্ভর জিউ আখড়ায় অষ্টপ্রহর লীলা সংকীত্তন ২৮ ফেব্রুয়ারি শুরু

বাৎসরিক দোল পূর্ণিমা তিথিতে অষ্টপ্রহর ব্যাপী লীলা সংকীর্ত্তন মহোৎসবের আয়োজন করা হয়েছে। সিলেট শহরের শেখঘাট, ভাঙ্গাটিকরস্থ শ্রীশ্রী গোপীনাথ বিশ^ম্ভর জিউ আখড়ায় এই অষ্টপ্রহর লীলা সংকীর্ত্তন অনুষ্ঠিত হবে। অনুষ্টানসুচীর মধ্যে রয়েছে, ২৮ ফেব্রুয়ারি বুধবার বিকেল ৪ টায় শ্রীমদ্ভাগবত গীতা পাঠ, পাঠক শ্রী পরিমল চন্দ্র দাস। রাত ৭ টায় অধিবাস কীর্ত্তন। পরিবেশনায় শ্রী বিশ^জিৎ মল্লিক নান্টু। ১ মার্চ বৃহস্পতিবার ব্রাহ্ম মুহুর্ত থেকে অষ্টপ্রহর ব্যাপী লীলা সংকীর্ত্তন শুরু। দুপুর ১ টায় মহা প্রসাদ বিতরণ করা হবে। মহোৎসবের যজ্ঞেশ^র হলেন মেদিনীমহলস্থ শ্রীশ্রী মহাপ্রভুর আখড়ার আনন্দী দাস ভান্ডারী ও শ্রী মাধব দাস মোহন্ত। ২ মার্চ শুক্রবার সকাল ১১ টায় দধিভান্ড ভঞ্জন, কীর্ত্তন সমাপন ও মহাপ্রসাদ বিতরণ। অষ্টপ্রহর লীলা সংকীর্ত্তন মহোৎসবে সর্বস্তরের গৌরভক্তবৃন্দবে স্বতঃস্ফুর্ত ভাবে উপস্থিত থাকার জন্য শ্রীশ্রী গোপীনাথ বিশ^ম্ভর জিউ আখড়ার পরিচালনা কমিটির পক্ষ থেকে বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open