গোয়াইনঘাটে ২৫ বস্তা ভিজিএফ’র চালসহ ০৩জন আটক

Exif_JPEG_420

নিজস্ব প্রতিনিধি::  সিলেটের গোয়াইনঘাটে বন্যায় ক্ষতিগ্রস্থদের বিশেষ ভিজিএফ এর আওতায় বরাদ্ধকৃত ২৫বস্থা চাল আত্মসাতের সময় পুলিশ পাচারকারী ও গাড়ী চালকসহ ৩ জনকে আটক করেছে।

এ ঘটনায় থানা পুলিশের এসআই সমিরণ চন্দ্র দাস বাদী হয়ে গোয়াইনঘাট থানায় মামলা দায়ের করেছেন যার নং-১৭/১৮।

গতকাল মঙ্গলবার (২০শে ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলা সদরের সবজি বাজার পয়েন্ট দিয়ে জাফলং পাচার কালে ভিজিএফএর চাল বোঝাই পিকআপ ভ্যান সিলেট-ন-১১-২১৮৯ নং গাড়ী চালক এবাদসহ আলীরগাঁও ইউনিয়নের পুর্নানগর গ্রামের হাসমত উল্লাহর পুত্র ফারুক আহমদ (৪০), একই গ্রামের শফিকুর রহমানের পুত্র মজুল মিয়াকে (৩৫)-কে হাতেনাতে আটক করেছে পুলিশ।

সরেজমিনে জানা যায়, উপজেলা প্রশাসন হতে ভিবিন্ন ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থদের নামের তালিকা চাওয়া হয়। এরই প্রেক্ষিতে ভিবিন্ন ইউপি সদস্যরা তালিকা প্রধান করেন। বন্যায় ক্ষতিগ্রস্থ এসকল পরিবার প্রতি ৩০ কেজি চাল পেলেও স্থানীয় ইউপি সদস্যরা সে অনূযায়ী চাল না দিয়ে আত্বসাৎ করতে বেপরোয়া হয়ে উঠেছেন। গতকাল মঙ্গলবার উপজেলা খাদ্য গোদাম হতে স্থানীয় এক ইউপি চেয়ারম্যান ২৫২ বস্থা চালের স্থলে ২৭৭বস্থা চাল গ্রহন করেন। খাদ্য গোদামের তালিকায় ২৫২বস্থ চাল গ্রহন করা হয়েছে বলে লিপিবদ্ধ রয়েছে।
এ বিষয়ে গোয়াইনঘাট খাদ্য গোদামের কর্মকর্তা শিবু ভুষন পাল’র সাথে আলাপ করলে প্রথমে এ বিষয়ে নিয়ে সংবাদ প্রকাশ না করার জন্য প্রতিবেদকে অনুরোধ করেন। পরে তার ব্যবহৃত মুটো ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ঘটনায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: দেলওয়ার হোসেন চাল আত্মসাতের ঘটনায় ৩জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, এজহারে উল্লেখ করা অপরাপর আসামীদের আটক করতে থানা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Sharing is caring!

Loading...
Open