প্রশ্নফাঁস নিয়ে এ কেমন মন্তব্য খাদ্যমন্ত্রীর

সুরমা টাইমস ডেস্ক::            খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম বলেছেন, ‘প্রশ্নপত্র ফাঁস হলেও যারা ভালো ছাত্র তাদের কোনও ক্ষতি হবে না। যারা লেখাপড়া করবে তারাই কেবল ভালো কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে। তাই কোমলমতি ছেলেমেয়েরা, তোমরা মনোযোগ সহকারে লেখাপড়া করবে। জাতি তোমাদের দিকে তাকিয়ে আছে।’

আজ মঙ্গলবার (২০শে ফেব্রুয়ারি) দুপুরে কেরানীগঞ্জ গার্লস স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, ‘যে জাতি তার জন্মের ইতিহাস জানে না, সে জাতি বেশি দূর অগ্রসর হতে পারে না। কাজেই নতুন প্রজন্মের সামনে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। তাদের মুক্তিযুদ্ধের চেতনার মূল্যবোধ ধারণ করতে হবে। দুর্নীতিবাজদের প্রত্যাখ্যান করতে হবে। জঙ্গিবাদকে না বলা এবং ভালো কাজে নিজেকে নিবেদিত করাই যেন হয় আমাদের কোমলমতি শিক্ষার্থীদের অঙ্গীকার।’

তিনি বলেন, ‘বিগত সরকারগুলো নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে দেয়নি। তারা ইতিহাস বিকৃত করে মিথ্যা ও মুক্তিযুদ্ধের খণ্ডচিত্র দেশবাসীর কাছে তুলে ধরেছে। কিন্তু আমাদের কোমলমতি ছাত্রছাত্রীরা যাতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে বর্তমান সরকার সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে।’ ‘এ দেশের মানুষ কোনোদিন আর মুক্তিযুদ্ধবিরোধী আগুন সন্ত্রাসীদের হাতে ক্ষমতা তুলে দেবে না’ বলেও মন্তব্য করেন তিনি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এমএ হাসানের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন কেরানীগঞ্জ গার্লস স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টু, দাতা সদস্য মো. মোক্তার হোসেন, কো-অপ্ট সদস্য মো. আমির হোসেন, প্রতিষ্ঠান প্রধান অনিতা সরকার, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইউসুফ আলী চৌধুরী সেলিম প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open