প্রতারণা করে বিয়ের দায়ে ছাতকের লন্ডন প্রবাসীর ৬ মাসের কারাদন্ড

সুনামগঞ্জ প্রতিনিধি::            একাধিক স্ত্রী থাকার পরও প্রতারণা করে ফের বিয়ে করায় সিলেটের সুনামগঞ্জের ছাতকে স্ত্রীর দায়ের করা মামলায় আবু আছাদ চৌধুরী মাহবুব ওরফে সমসেদ আলী নামের এক যুক্তরাজ্য প্রবাসীকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সুনামগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. শহীদুল আমিন রায় প্রদান করেন। মাহবুব উপজেলার দোলারবাজার ইউনিয়নের উত্তর কুর্শি গ্রামের মৃত আলতাব ওরফে আনোয়ারুল হক চৌধুরীর পুত্র ও বর্তমানে যুক্তরাজ্য (লন্ডন) প্রবাসী। গতকাল রোববার (১৮ই ফেব্রুয়ারি) এ রায় প্রদান করেন বিচারক।

আদালত ও মামলার সুত্রে জানা যায়, ছাতক উপজেলার কুর্শি গ্রামের লন্ডন প্রবাসী আবু আছাদ চৌধুরী মাহবুব ওরফে সমসেদ আলী নানা কৌশলে প্রতারণার মাধ্যমে একই উপজেলার কামরাঙ্গি গ্রামের মাহমুদ আলীর মেয়ে মাসুমা বেগমকে বিয়ে করেন। সমসেদের একাধিক স্ত্রী থাকার পরও অন্য স্ত্রীদের বিনা অনুমতিতে লন্ডন নেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে একের পর এক বিয়ে করে আসছিলেন। প্রতিটি কাবিনে আগের বিয়ের তথ্য গোপন করে প্রতারণার মাধ্যমে প্রথম বিয়ে লিখা হয়।

প্রতারণা ও একাধিক স্ত্রী থাকার বিষয়টি জানতে পেরে অবশেষে মাসুমা বেগম বাদি হয়ে সুনামগঞ্জ আদালতে ২০১৬ সালে আবু আছাদ চৌধুরী মাহবুব ওরফে সমসেদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

Sharing is caring!

Loading...
Open