কানাইঘাটে প্রতিপক্ষের ভয়ে বাড়ি ছাড়া বিধবা বৃদ্ধ মহিলা

কানাইঘাট প্রতিনিধি::   সিলেটের কানাইঘাটে প্রতিপক্ষের ভয়ে বাড়ি ছাড়া হয়েছেন মুসলিমা বিবি নামের এক স্বামীহারা বৃদ্ধ মহিলা। বয়সের ভারে নুয়ে পড়া ঐ সর্ত্তোধ মহিলাকে বাড়িতে ফেরাতে প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী। জানা যায় সে উপজেলার সাতবাঁক ইউপির পশ্চিম জুলাই দলইমাটি গ্রামের মৃত হাজী আব্দুল হকের স্ত্রী।

এলাকাবাসী সুত্রে জানা যায় বৃদ্ধ মহিলার বাড়ির সম্মুখ রাস্তার পাশে কয়েক বছর পুর্বে তিনি বিভিন্ন প্রজাতির শতাধিক গাছ রূপন করেন। কিন্তু গত শনিবার সকাল ১০টায় প্রতিবেশী মৃত খোরমান আলীর পুত্র ওলিউর রহমান তার সহযোগী খলিলুর রহমান, শিব্বির আহমদ ও শাহরিয়া আহমদ নিজেদের জমি দাবী করে বৃদ্ধার বাড়ীর রাস্তা হতে গাছ কেটে নিয়ে যায়। এ সময় মুসলিমা বিবি তাদেরকে বাঁধা প্রদান করলে তারা বৃদ্ধ মহিলার কথায় কর্ণপাত না করে বরং তাকে অপমান করে গাছগুলো কেটে নিয়ে গেছে।

উপায়ান্তর না পেয়ে বৃদ্ধা মুসলিমা বিবি গ্রাম্য সালিশে বিচারপ্রার্থী হলে তারা বিচার না মেনে তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখায়। নিরুপায় হয়ে বৃদ্ধা মুসলিমা বিবি বর্তমানে তাদের ভয়ে বাড়ী ছেড়ে অন্যত্র বসবাস করছেন বলে জানা গেছে। এ ব্যাপারে বিধবা এই বৃদ্ধ মহিলার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান তার একমাত্র ছেলে বদরুল আমিন প্রবাসে থাকায় তিনি প্রতিপক্ষের অব্যাহত হুমকিতে বাড়িতে ফিরতে সাহস পাচ্ছেন না। এব্যাপারে প্রতিবেশী মাসুক আহমেদ, আব্দুল্লাহ সহ অনেকেই জানান তাদের জানা মতে যুগ যুগ ধরে ঐ রাস্তাটি বৃদ্ধ মহিলা ভোগদখল করে আসছেন। এদিকে ওলিউর রহমান গংরা তাদের জমি থেকে গাছগুলো কেটে নিয়েছেন বলে দাবী করেছেন।

Sharing is caring!

Loading...
Open