‘ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হবে না’–প্রধানমন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক::
সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হবে না বলে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার গণভবনে ইতালি সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ইতালির রোমে অনুষ্ঠিত আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) পরিচালনা পর্ষদের ৪১তম বৈঠকে অংশগ্রহণ শেষে দেশে ফিরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন, আমরা অনেক আইন যুগোপযোগী করেছি। ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই। অপকর্ম না করলে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে শঙ্কার কিছু নেই।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সফরে একটি চুক্তি স্বাক্ষর, কৃষি উন্নয়ন ও সহায়তা এবং রোহিঙ্গাদের বিষয়ে ইতালিতে অনুষ্ঠিত ইফাদের ৪১তম অধিবেশনে বক্তৃতার বিষয় সাংবাদিকদের জানান।

তিনি জানান, ইতালীতে তিনি পোপ এবং ভ্যাটিকান সিটির সেক্রেটারি স্টেট কার্ডিনাল পিয়েট্রো প্যারোলিন, ইফাদ প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াংবো এবং বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলের সঙ্গে বৈঠকে মিলিত হন।

এসময় তিনি জানান, তারা বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রী তাদের (রোহিঙ্গা) খাদ্য সহায়তা দিয়ে তাদের সহায়তা কামনা করেন। রোহিঙ্গাদের ফেরত নিতে কফি আনান কমিশনে বাস্তবায়ন ও মিয়ানমারে রোহিঙ্গারা ফিরে গেলে তাদের খাদ্য নিরাপত্তা নিশ্চিতেরও কথা বলেন।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন।

এর আগে ইতালি ও ভ্যাটিকান সিটিতে চার দিনের সরকারি সফর শেষে শনিবার রাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Sharing is caring!

Loading...
Open