মেসিকে থামাতে লাগবে ১১ খেলোয়াড়…….!

সুরমা টাইমস ডেস্ক::     চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোতে আগামী মঙ্গলবার বার্সেলোনার বিপক্ষে হয়তো খেলা হবে না উইলি কাভালেরোওর। কিন্তু পরামর্শ দিতে তো আর দোষ নেই। চাইলে চেলসির দ্বিতীয় গোলরক্ষকের পরামর্শটা ভালভাবে আমলে নিতে পারেন তার ক্লাব সতীর্থরা। এ আর্জেন্টাইন যে বলছেন, লিওনেল মেসিকে আটকাতে হলে খাটতে হবে তার দলের প্রত্যেক খেলোয়াড়কেই।

একে তো জাতীয় দল সতীর্থ, তার উপর মেসির বিপক্ষে খেলার ভালই অভিজ্ঞতা আছে কাভালেরোওর। গত মৌসুমে ম্যানসিটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বার্সার বিপক্ষে জয় পেয়েছিলেন কাভালেরোও। সেই অভিজ্ঞতা থেকেই বলে দিচ্ছেন কীভাবে থামাতে হবে মেসিকে।

‘তার (মেসি) সম্পর্কে আগে থেকেই কিছু বলা সম্ভব নয়। টিভিতে দেখে কিংবা ধারাভাষ্য কক্ষ থেকে বলে দেয়া সম্ভব সে এখন কীভাবে খেলবে, কোথায় দৌড়বে। কিন্তু সত্যিটা হচ্ছে মানুষের কল্পনার চেয়েও মেসি বেশি ক্ষিপ্র, অপ্রতিরোধ্য।’ তিনি আরও বলেন, ‘কেবলমাত্র গোলরক্ষকের পক্ষে একা সম্ভব না মেসিকে থামানো। পুরো দলকেই এগিয়ে আসতে হবে মেসিকে থামাতে।

কোচকে এভাবেই পরিকল্পনা সাজাতে হবে। আর পেদ্রো ও ফ্যাব্রিগাস তো আছেই ( দুজনেই সাবেক বার্সা খেলোয়াড়)। দুজনের সামর্থ্য ও কৌশল নিয়ে তেমন কথা বলার প্রয়োজন নেই।’

বার্সেলোনার বিপক্ষে নিয়মিত গোলরক্ষক থিবো কোর্তোয়ার খেলার সম্ভাবনাই বেশি। তবে, এফএ কাপে হালসিটির বিপক্ষে ৩৬ বয়সেও নিজের সামর্থ্যটা ভালভাবে জানান দিয়েছেন কাভালেরোও। পূর্ব অভিজ্ঞতা থাকায় হয়তো তাকেই বার্সার বিপক্ষে মাঠে নামিয়ে দিতে পারেন চেলসি বস অ্যান্থনিও কন্তে।

Sharing is caring!

Loading...
Open