স্পেনে ফ্রি আইনি সহায়তা পাবে বাংলাদেশিরা

সুরমা টাইমস ডেস্ক ::
স্পেনে এই প্রথম বাংলাদেশি প্রবাসীদের জন্য মানবাধিকার সংস্থা ভালিয়ান্তে বাংলায় সম্পূর্ণ ফ্রি আইনি সহায়তার জন্য স্প্যানিশ আইনজীবী নিয়োগ করেছে।

গত বৃহস্পতিবার রাতে সংস্থাটির নিজস্ব কার্যালয়ে কমিউনিটির ব্যক্তিবর্গের উপস্তিতে ফ্রি আইনি সেবা কার্যক্রম চালু করা হয়। এখন থেকে প্রবাসের যেকোনো জটিলতায় বাংলা দোভাষীর মাধ্যেমে সার্বক্ষণিক এই সহযোগিতা পাওয়া যাবে বলে মানবাধিকার সংস্থাটি জানিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার, বাংলাদেশ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি কাজি এনায়েতুল করিম তারেক, ভালিয়ান্তে বাংলার কর্মকর্তা রমিজ উদ্দিন, আফরোজা রহমান, বাংলাদেশ ব্যাবসায়ি সমিতির সভাপতি আবুল হুসেন, বাংলাদেশে প্রেসক্লাব ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক ফক্রুদ্দিন রাজি, কমিউনিটি নেতা আইউব আলি সুহাগ, রানা মাসুদ।

মানবাধিকার সংস্থা ভালিয়ান্তে বাংলা সভাপতি ফজলে এলাহি জানান, ১৪ কাইয়ে প্রভিনেন্স সংস্থাটির কার্যালয় থেকে প্রতি ১৫ দিন পর পর, যেকেউ ইচ্ছা করলে এই সেবা নিতে পারবেন।

স্পেনে বাংলাদেশিরা ব্যবসা, কর্মক্ষেত্রসহ ব্যক্তিগত, পারিবারিক, সামাজিকভাবে ভাষার দুর্বললতার জন্য অনেকভাবে হয়রানি, এমনকি জরিমান, ছাড়াও ন্যায্য অধিকার থেকেও বঞ্চিত হচ্ছেন। মানবাধিকার সংস্থা ভালিয়ান্তে দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে মাদ্রিদ মিনিসিপ্যালটি পক্ষ থেকে এই আইনজীবী মানবকল্যাণে কাজ করবে।

Sharing is caring!

Loading...
Open