লন্ডনে বাংলাদেশ দূতাবাসে হামলার ঘটনায় তারেক রহমান জড়িত-কাদের

সুরমা টাইমস ডেস্ক::           লন্ডনে বাংলাদেশ দূতাবাস ভবনে হামলা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননার ঘটনায় তারেক রহমান জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন- “তারেক জিয়া লন্ডনে অবস্থান করে নানাভাবে এই ঘটনা সংঘটিত করেছে। বিষয়টি ইন্টারপোল সদর দফতরে জানানো হয়েছে। এ কারণে আইনগত ব্যবস্থা নিতে এবং দণ্ডিত ব্যক্তিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আন্তর্জাতিক প্রক্রিয়া চলছে।”

আজ সোমবার (১২ই ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কটিকে শহীদ এটিএম জাফর আলম আরকান সড়কে নামকরণ ও গেট উদ্বোধনকালে এসব কথা বলেছেন ওবায়দুল কাদের।

এ সময় মন্ত্রী আরও বলেন- “উচ্চ আদালতের নির্দেশে খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হবে অবশ্যই। তবে এ ডিভিশন পাবেন জেল কোড অনুসারে।”

বিএনপি দলটিকে ভাঙতে তাদের নিজেদের নেতাকর্মীরাই যথেষ্ট দাবি করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি দুর্নীতিবাজদের রক্ষা করতে রাতারাতি গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করেছে।”

এসময় মন্ত্রীর সঙ্গে সংসদ সদস্য আব্দুর রহমান বদি, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিকসহ আওয়ামী লীগের নেতাকর্মী ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর মন্ত্রী উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।

উল্লেখ্য, যে ব্যক্তির নামে কক্সবাজার-টেকনাফ সড়কটির নামকরণ করা হয়েছে সেই এটিএম জাফর আলম হলেন ১৯৭১ সালের ২৫ মার্চ প্রথম প্রহরে পাকিস্তানি হানাদারদের হাতে শহীদদের একজন।

Sharing is caring!

Loading...
Open