খালেদার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন


সুরমা টাইমস ডেস্ক :: দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করছে তার দল বিএনপি।

সোমবার বেলা ১১টা থেকে এক ঘণ্টার এই কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ রয়েছেন।

ঢাকার বিভিন্ন এলাকা থেকে বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত হয়েছেন এ কর্মসূচিতে। ২০ দলীয় জোটের নেতারাও মানববন্ধনে আছেন। রাস্তার এক পাশে ব্যানার হাতে দাঁড়িয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় ঢাকার বিশেষ জজ আদালত। রায়ের পরপরই তাকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার ভবনে নিয়ে যাওয়া হয়।

ওই রায়ের পর বিএনপি শুক্র ও শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এরপর শনিবার ঢাকাসহ সারাদেশে তিনদিনের টানা কর্মসূচি ঘোষণা করা হয়, যার প্রথম কর্মসূচি এই মানববন্ধন।

এর ধারাবাহিকতায় সোমবার অবস্থান এবং পরদিন বুধবার অনশন কর্মসূচিরও ঘোষণা রয়েছে।

বিএনপির কর্মসূচি ঘিরে সকাল থেকেই জাতীয় প্রেস ক্লাব এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কাছাকাছি রাখা হয়েছে জল কামানের গাড়ি ও সাঁজোয়া যান।

Sharing is caring!

Loading...
Open